• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পিআইবি’র পুরস্কার পেলেন আরটিভি’র সাংবাদিক আরাফাত (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৭, ২০:৪৮

পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার পেয়েছেন আরটিভি’র সিনিয়র সাংবাদিক আরাফাতুর রহমান। রক্ত বাণিজ্য নিয়ে ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদনের জন্য তাকে এই পুরস্কার দেয়া হয়।

প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি) কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রাজধানীর বেশ কিছু ব্লাড ব্যাংকে রক্ত বাণিজ্যের বিভিন্ন অনিয়ম নিয়ে গেলো বছরের ১৩ থেকে ১৬ জুন চার পর্বের অনুসন্ধানী প্রতিবেদন করেন আরাফাতুর রহমান। আরটিভিতে প্রচারিত এই প্রতিবেদনের জন্যই পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার পান তিনি।

পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ ও ৫০ হাজার টাকার চেক তুলে দেন তথ্যমন্ত্রী। প্রয়াত সাংবাদিক ও সংবাদ পাঠক সোহেল সামাদ স্মরণে ১৯৯৯ সাল থেকে এই পুরস্কার দেয়া শুরু হয়।

এসময় তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম ও প্রশাসন একে অপরের সহযোগী।

তিনি বলেন, গণতন্ত্র সুসংহত করতে গণমাধ্যমের ভূমিকা অপরিহার্য। সংবাদ প্রচারের পর কেউ অখুশি হলেই, এখন আর গণমাধ্যমের ওপর হস্তক্ষেপ হয় না।

পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনারারি অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান।

অন্যান্যের মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল এবং সোহেল সামাদের পরিবারের সদস্য আদনান সামাদ ও নিলুফা আহমেদ করিম অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

আর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh