• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

আমিন হুদার জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৭, ১৮:২২

মাদক মামলায় গ্রেপ্তার আমিন হুদার জামিন আবেদন আদালত শুনবেন না বলে কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন। জানালেন তার আইনজীবী অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার।

বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ আবেদনটি শুনানির তালিকা থেকে বাদ দেন। গেলো সপ্তাহে জামিন চেয়ে আবেদন করেন আমিন হুদা। সোমবার আবেদনটি শুনানির দিন ঠিক ছিলো।

এর আগে গেলো বছরের ১৩ অক্টোবর আমিনের জামিন আবেদন তালিকা থেকে বাদ দেন হাইকোর্টের অপর এক দ্বৈত বেঞ্চ। আদালতে তার পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী আবদুল বাসেত মজুমদার। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এ মান্নান মোহন।

বাসেত মজুমদার বলেন, সোমবার আদালতে আমিন হুদার জামিন আবেদনটি শুনানির জন্য ওঠে। এসময় আবেদন শুনবেন না জানিয়ে আদালত কার্যতালিকা থেকে তা বাদ দেন। অবকাশ শেষে ৭ মে ফের আপিল শুনানির উদ্যোগ নেয়া হবে।

২০০৭ সালের ২৪ অক্টোবর গুলশান থেকে ৩০ বোতল ফেনসিডিলসহ আমিন হুদা ও তার সহযোগী আহসানুল হক ওরফে হাসানকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তাদের দেয়া তথ্যে আরেকটি বাসা থেকে ১শ’ ৩৮ বোতল মদ, ১ লাখ ৩০ হাজার ইয়াবা এবং ইয়াবা তৈরির যন্ত্র ও উপাদান উদ্ধার করা হয়।

ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আমিন হুদা ও তার সহযোগীর বিরুদ্ধে দুটি মামলা হয়। ২০১২ সালের ১৫ জুলাই বিচারিক আদালতের রায়ে দু’জনের বিভিন্ন ধারায় মোট ৭৯ বছরের সশ্রম কারাদণ্ড হয়।

এরপর নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আমিন হুদা হাইকোর্টে জামিন আবেদন করেন। ২০১৩ সালে হাইকোর্ট তাকে জামিন দেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করলে ওই বছরের ৫ মে আপিল বিভাগ তার জামিন বাতিল করে আত্মসমর্পণের নির্দেশ দেন। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh