• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৬ এপ্রিলের মধ্যে সব ট্যানারিকে ছাড়তে হবে হাজারীবাগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মার্চ ২০১৭, ১৬:০৪

৬ এপ্রিলের মধ্যে হাজারীবাগের সব ট্যানারির কার্যক্রম বন্ধ করে আদালতে জানাতে বলেছেন আপিল বিভাগ। এরপর ১শ’৫৪ ট্যানারি মালিককে জরিমানা করা ৩০ কোটি ৮৫ লাখ টাকা পরিশোধের আদেশ স্থগিতের বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৩ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন। আসছে ৯ এপ্রিল এবিষয়ে শুনানির জন্য নতুন দিন ঠিক করা হয়েছে।

আদালতে ট্যানারি মালিকদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস ও রিট আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরশেদ।

ফজলে নূর তাপস আদালতকে বলেন, আমাদের সব কিছু তো শেষ। ৬ এপ্রিলের মধ্যে সব কারখানা ক্লোজ ডাউন করতে যাচ্ছি। আমাদের বকেয়া জরিমানার বিষয়টি বিবেচনা করেন।

তখন আদালত বলেন, আগে ৬ এপ্রিল সব ক্লোজ ডাউন করে আসেন। তখন বকেয়া জরিমানার বিষয়টি বিবেচনা করা হবে। এর আগে গেলো ১৯ মার্চ ১শ’৫৪ ট্যানারি মালিককে বকেয়া বাবদ ৩০ কোটি ৮৫ লাখ জরিমানা পরিশোধের আদেশ স্থগিত করে শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার আদালত।

গেলো ২ মার্চ ১শ’৫৪ ট্যানারি কারখানাকে বকেয়া বাবদ ৩০ কোটি ৮৫ লাখ টাকা জরিমানা ২ সপ্তাহের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

পরে এই আদেশ স্থগিত চেয়ে বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন ও ফিনিশড লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন আবেদন করেন।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh