• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীকে মারধরের ঘটনায় রাবিতে মানববন্ধন

আরটিভি অনলাইন রিপোর্ট, রাজশাহী

  ১৫ মার্চ ২০১৭, ২০:২৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২ শিক্ষার্থীকে মারধরের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করলেন বিভাগটির শিক্ষার্থীরা।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

শিক্ষার্থীরা বলেন, দেশের কোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বহিরাগতদের হাতে লাঞ্ছিত হন না। কিন্তু রাবির শিক্ষার্থীরা অপমানিত হয়ে আসছেন। বহিরাগতরা ক্যাম্পাসে ছিনতাই করে, মারধর করে। কে তাদের এই অধিকার দিয়েছে। এই দুষ্কৃতিকারীদের বিচার না করলে শিক্ষার্থীদের অধিকার আদায়ে আমরা আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্দেশে তারা বলেন, আপনারাও ছাত্র ছিলেন। ছাত্র থেকে প্রশাসনের কর্মকর্তা হয়েছেন। যখন একটি ছাত্র অপমানিত হয়, লাঞ্ছিত হয় তখন কি আপনি অপমানিত হচ্ছেন না? আমরা গণতান্ত্রিক পন্থায় আন্দোলন করে বিশ্ববিদ্যালয় অচল করে দিতে পারি। কিন্তু আমরা অস্থিতিশীলতা চাইনা। তাই আপনারা অতি দ্রুত সুষ্ঠু বিচার নিশ্চিত করেন।

গেলো সোমবার রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মির্জাপুর এলাকায় ২ শিক্ষার্থীকে মারধর করে স্থানীয় যুবলীগের কয়েকজন নেতা-কর্মী। এর প্রতিবাদে গেলো মঙ্গলবার মানববন্ধন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন শিক্ষার্থীরা।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh