• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফের ফেসবুকের সঙ্গে বসছে সরকার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মার্চ ২০১৭, ২১:১৮

ফেসবুকে আপত্তিকর বিষয় বন্ধ করতে ফের ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বসছে সরকার। চলতি মাসে আলোচনা হবে। আগের আলোচনায় আপত্তিকর অনেক বিষয় ও পেজ বন্ধ করা গেছে। বললেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে দুই দিনব্যাপী ডিজিটাল বাংলাদেশ : সাইবার অপরাধ, নিরাপদ ইন্টারনেট ও ব্রডব্যান্ড শীর্ষক আন্তর্জাতিক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।

তারানা হালিম বলেন, উসকানিমূলক, জঙ্গিবাদ ছড়ায় এ ধরনের পেজ তারা বন্ধ করেছেন। আমরা অনেকটাই এগিয়ে গেছি। সমস্যা হলো যেগুলো ইউআরএল পাঠাতে হয় অনেকগুলো থাকে ফেইক। তখন ওই ব্যক্তি পর্যন্ত পৌঁছাতে পারছি না।

আইনের প্রয়োগ তখনই হবে যখন ব্যক্তিকে চিহ্নিত করতে পারব। বিদেশ থেকে যেগুলো পরিচালিত হয় সেগুলোর ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেয়া যায় কিভাবে তাও আলোচনায় থাকবে।

তারানা হালিম বলেন, সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলো বিচ্ছিন্নভাবে কাজ করছে। এ ব্যাপারে সমন্বয় আনা হলে সাইবার নিরাপত্তার বিষয়ে কার্যকর ফলাফল আসবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান এবং কমনওয়েলথ টেলিযোগাযোগ সংস্থার মহাসচিব শোলা টেইলর।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh