• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কাজে ফিরলেন বগুড়ার ইন্টার্ন চিকিৎসকরাও

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মার্চ ২০১৭, ১৮:৪৫

অবশেষে কাজে ফিরলেন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যালের ইন্টার্ন চিকিৎসকরা। সোমবার সন্ধ্যায় ইন্টার্ন চিকিৎসক পরিষদের মুখপাত্র কুতুব উদ্দিন কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়ে সবাইকে কাজে ফেরার আহ্বান জানান।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী ৪ ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারের ঘোষণা দিলে অধিকাংশ মেডিক্যালের ইন্টার্নরা কাজে ফেরেন। তবে বগুড়া মেডিক্যালের ইন্টার্নরা পূর্বঘোষণা অনুযায়ী সন্ধ্যা ৬ টা পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাবার ঘোষণা দেন। তারা বলেছিলেন, মন্ত্রীর এ ঘোষণা লিখিত আকারে না আসা পর্যন্ত এবং কর্মস্থলে তাদের নিরাপত্তা নিশ্চিতের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন থেকে সরে আসবেন না তারা।

৫ দিন ধরে তাদের এ কর্মবিরতির পর সোমবার ঢাকার ধানমন্ডিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসায় চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসকদের প্রতিনিধিদের বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। এরপর অধিকাংশ জায়গায় ইন্টার্নরা কাজে ফিরলেও বগুড়ার ইন্টার্নরা কাজে ফেরেননি।

গেলো ১৯ ফেব্রুয়ারি বগুড়ার শহিদ জিয়াউর রহমান মেডিক্যালে ১ রোগীর ছেলে ও ২ মেয়ে ইন্টার্ন চিকিৎসকদের মারধরের শিকার হন। মারধরের ছবি সমাজিক মাধ্যমে ভাইরাল হয়ে পড়লে এ ঘটনার প্রায় ২ সপ্তাহ পর ৪ ইন্টার্ন চিকিৎসককে শাস্তির ঘোষণা আসে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে। ওই ৪ জনের ইন্টার্নশিপ ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছিল।

এসজে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh