• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

সোয়েটার কুচকাবে না কী করলে?

লাইফস্টাইল ডেস্ক
|  ২৩ জানুয়ারি ২০১৮, ১৫:১৫ | আপডেট : ২৪ জানুয়ারি ২০১৮, ১৩:২০
শীতকালীন পোশাক হিসেবে সোয়েটারের কোনো তুলনা নেই। শীত এলো, সোয়েটার পড়লেন, শীত কমলো, ভালো কথা। কিন্তু সোয়েটার কীভাবে গুছিয়ে রাখতে হয়ে সেটা নিয়ে অনেকেই পড়ে যান দুশ্চিন্তায়। কেউ কেউ ক্লজেটে গুছিয়ে রাখেন কিন্তু এতে করে সোয়েটারটি কুচকে যায়। হ্যাংগারে করে অনেক রাখেন, তবে হ্যাংগারে রাখার ফলে আপনার সোয়েটারের কাঁধের অংশটি বাঁকা হয়ে ট্যাপ খেয়ে থাকে যেটাকে বলে শোল্ডার বাম্প, এটা দেখতে তেমন ভালো দেখা যায় না। এই উটকো ঝামেলা এড়ানোর উপায় বলে দিচ্ছেন অরগানাইজিং এক্সপার্ট পিটার ওয়ালশ। সূত্র রিডার্স ডাইজেস্ট।

এর জন্য প্রথম একটি সোয়েটার নিন। আর সাথে একটি হ্যাংগার হলেই চলবে। প্রথমে সোয়েটারটিকে লম্বালম্বিভাবে অর্ধেক করে ভাঁজ করুন। হ্যাংগারটি নিয়ে ভিডিওটির মতো করে কোনাকোনিভাবে ভাঁজ করা সোয়েটারের উপর রাখুন। তারপর হাত দুটি ফোল্ড করে হ্যাংগারের একদিকে রাখুন এবং সোয়েটারের নিচের অংশটি রাখুন হ্যাংগারের আরেক পাশে। এতে সোয়েটারের স্লিভ আর নিচের অংশটি পাশাপাশি অবস্থান করবে।

বেশ! হয়ে গেলো আপনার সোয়েটার ভাঁজ করা। এখন আর কুচকাবে না আপনার সোয়েটার।

যদি ইতোমধ্যেই আপনার সোয়েটারে শোল্ডার বাম্প পড়ে থাকে তাহলে পরেরবার এটি ধোয়ার সময় আঙুল দিয়ে আলতো করে কাঁধের অংশটি ঠিক করে দিন এবং রোদে না ঝুলিয়ে কোথাও তোয়ালে বিছিয়ে ওখানে সমতলভাবে বিছিয়ে রাখুন। কাপড় শুকানোর পর দেখবেন সেটা আবার আগের মতন হয়ে গেছে। তারপরেও কাজ না হলে হালকা করে ভাঁজ পড়া অংশে ইস্ত্রি করে নিন।

আরও পড়ুন

কেএইচ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়