• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজ ইস্যুতে

নিষেধাজ্ঞা-চাপ দিয়ে দুর্বল করা যাবে না: সৌদি কর্তৃপক্ষ

আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ অক্টোবর ২০১৮, ২০:৩৭
ছবি: সংগৃহীত

সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজ ইস্যুতে অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ, রাজনৈতিক চাপ প্রয়োগ এবং বারবার মিথ্যা অভিযোগ করে সৌদি আরবকে দুর্বল করা যাবে না বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

রোববার(১৪ অক্টোবর ২০১৮) সৌদি সরকার পরিচালিত ‘সৌদি প্রেস এজেন্সি’তে প্রকাশিত এক প্রতিবেদনে একটি সরকারি সূত্রের বরাত দিয়ে একথা বলা হয়েছে।

সাংবাদিক জামাল খাশোগি খুন হলে সৌদি আরবকে কঠিন শাস্তি পেতে হবে- যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই মন্তব্যের একদিন পর দেশটির সরকারি সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনটি প্রকাশ করলো গণমাধ্যমটি।

সৌদি প্রেস এজেন্সির প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবকে দুর্বল করতে কোনও ধরনের হুমকি দিয়ে ও প্রচেষ্টা চালিয়ে এর ইসলামিক ও আন্তর্জাতিক মর্যাদাও ক্ষুণ্ণ করা যাবে না। যেকোনও ধরনের পরিস্থিতিতেই সৌদি সরকার ও জনগণ বর্তমান অবস্থানে অটল থাকবে।

আরও বলা হয়, সৌদি আরবের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেয়া হলে জবাবে আরও বড় ধরনের পদক্ষেপ নেয়া হবে। বৈশ্বিক অর্থনীতিতে সৌদি অর্থনীতির প্রভাবশালী ও গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। তাই সৌদি অর্থনীতি হুমকির মুখে পড়লে তা বৈশ্বিক অর্থনীতিতে প্রভাব ফেলবে।

আরব ও ইসলামি বিশ্বের ইতিহাসে সৌদি আরব একটি বিশিষ্ট ভূমিকা পালন করেছে উল্লেখ করে এতে বলা হয়, উগ্রপন্থা ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই এবং অর্থনৈতিক সহযোগিতার মাধ্যমে আরব এবং বিশ্বের নিরাপত্তা, স্থিতিশীলতা ও সমৃদ্ধি লাভ করেছে সৌদি আরব।

গত ২ অক্টোবর ইস্তানবুলে সৌদি দূতাবাস পরিদর্শনের পর থেকে নিখোঁজ আছেন সৌদি আরবের বিশিষ্ট সমালোচক এবং যুক্তরাষ্ট্রের নাগরিক খাশোগি।

গতকাল শনিবার যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ‘সিবিএস’কে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, খাশোগি তুরস্কের ইস্তানবুলে সৌদি দূতাবাসে খুন হলে সৌদি আরবকে কঠিন শাস্তি পেতে হবে। আমরা এটার শেষ দেখতে চাই এবং এর সঙ্গে জড়িতদের কঠিন শাস্তি দেয়া হবে।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃহস্পতিবার হজ ফ্লাইট শুরু, হজযাত্রীদের যখন ক্যাম্পে উপস্থিত হতে হবে
ফের ঢাকায় আসছেন ডোনাল্ড লু
ইসরায়েলে অস্ত্র সরবরাহ স্থগিত করল যুক্তরাষ্ট্র
হজ ভিসা নিয়ে সৌদি আরবের নতুন নিয়ম
X
Fresh