• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

১৩৬ যাত্রী নিয়ে অলৌকিকভাবে রক্ষা পেলো এয়ার ইন্ডিয়ার বিমানটি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ অক্টোবর ২০১৮, ২৩:৫৫
ছবি: সংগৃহীত

গন্তব্যে পৌঁছাতে রানওয়েতে ঘণ্টায় ২৫০ কিলোমিটার গতিতে ছুটছিল একটি বিমান। কিন্তু আকাশে ওঠার আগেই সামনের একটি দেয়ালে ধাক্কা মেরে বসে। এতে বিমানটির মাঝখানে অনেকাংশই ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু অবাক করা ব্যাপার এরপরও ১৩৬ যাত্রী নিয়ে তিন ঘণ্টা আকাশে উড়েছে বিমানটি। পরে নিরাপদেই যাত্রীদের নিয়ে অবতরণ করে।

গত বৃহস্পতিবার (১১ অক্টোবর ২০১৮) এই অলৌকিক ঘটনা শিকার হয়েছে ভারতের তামিলনাড়ুর তিরুচিরাপল্লি বিমানবন্দর থেকে দুবাই’র উদ্দেশে রওনা হওয়া এয়ার ইন্ডিয়ার একটি বিমান।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে বলা হয়, বিমানে যে সমস্যা আছে, তা জানা ছিল না চালকের। পরবর্তীতে ত্রিচি থেকে বিমানটিকে মুম্বাইতে নিয়ে আসা হয়। দেখা যায় বিমানের কয়েকটি অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। যাত্রীদের নিয়ে আসা হয় আলাদা বিমানে।

আরও বলা হয়, বড় কোনও ঘটনা ঘটে যেতে পারতো বলে ক্ষয়ক্ষতির পরিমাণ দেখে মনে করছেন বিশেষজ্ঞরা। কিন্তু বিমানটি দেয়ালে ধাক্কা মারার কারণ অনুসন্ধানে তদন্ত করা হচ্ছে। পাইলট এবং সহকারী পাইলটকে আপাতত কোনও দায়িত্ব দিচ্ছে না এয়ার ইন্ডিয়া।

বিমানটির চাকার ধাক্কায় দেওয়ালের ওপরের দিকের কিছু অংশ ভেঙে গেছে। পাশের কয়েকটি অ্যান্টেনা ক্ষতিগ্রস্ত হয়েছে। ভারতের ডিরেক্টোরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন(ডিজিসিএ) পুরো বিষয়টি খতিয়ে দেখছে।

এই ঘটনার কারণ সম্পর্কে কিছুই বলতে পারছে না পাইলট। ডিজিসিএ’কে তিনি জানান, বিমান চালু করার আগে অস্বাভাবিক কোনও কিছু তিনি লক্ষ্য করেননি। সব যন্ত্রাংশও স্বাভাবিক ছিল।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh