• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে বিচারপতির বিরুদ্ধে আন্দোলনে গ্রেপ্তার দুই নারী

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৫ অক্টোবর ২০১৮, ২২:৫১

যুক্তরাষ্ট্রে সুপ্রিম কোর্টের বিচারপতি হিসেবে ব্রেট কাভানগকে নিয়োগ দেওয়ার প্রতিবাদে আন্দোলন করছে অনেকে। বৃহস্পতিবার তিনশরও বেশি আন্দোলনকারীকে আটক করেছে পুলিশ। যাদের মধ্যে রয়েছেন কমেডিয়ান এমি শুমার এবং মডেল-অভিনেত্রী এমিলি রাতাজকস্কি।

কাভানগের বিরুদ্ধে তিন নারী যৌন হয়রানির অভিযোগ তোলার পরও তাকে নিয়োগ দেওয়ার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের সিনেট ভবনের সামনে জড়ো হয় শত শত মানুষ। অভিযোগকারী ওই তিন নারীর মধ্যে এমি শুমার ও এমিলি রাতাজকস্কিও রয়েছেন।

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল পুলিশ বলছে, আন্দোলনের সময় ৩০২ জনকে গ্রেপ্তার করেছে তারা। একটি ভিডিওতে দেখা যায়, একজন পুলিশ কর্মকর্তা শুমার ও রাতাজকস্কি জিজ্ঞেস করে তারা গ্রেপ্তার হতে চায় কীনা এবং এরপরই তাদের আটক করে।

শুমার সিএনএনকে তার গ্রেপ্তার হওয়ার বিষয়টি জানিয়েছেন। অন্যদিকে রাতাজকস্কি ফেসবুক পোস্টের মাধ্যমে এ বিষয়টি জানান। তিনি লিখেন, সুপ্রিম কোর্টের বিচারপতি ব্রেট কাভানগের বিরুদ্ধে আন্দোলনের সময় গ্রেপ্তার হয়েছি আমি। তার বিরুদ্ধে অনেক নারী যৌন হয়রানির অভিযোগ তুলছে। নারীদের আঘাত করতে পারে, এমন কোনও পুরুষ ক্ষমতায় থাকতে পারবে না।

কাভানগ বিচারপতি হওয়ার পর ক্রিস্টিন ব্লেইজি নামের এক নারী অভিযোগ জানায়, তিন দশক আগে হাইস্কুলে পড়ার সময় কাভানগ একটি পার্টিতে তাকে শারীরিক ও যৌন হয়রানি করেন। অবশ্য এ ধরনের অভিযোগকে সবসময়ই অস্বীকার করেছেন সুপ্রিম কোর্টের এই বিচারপতি।

আরও পড়ুন :

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh