• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মার্কিন বিচার বিভাগকে সহযোগিতা করবে ম্যানাফোর্ট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫২
ডোনাল্ড ট্রাম্প ও পল ম্যানাফোর্ট (ফাইল ছবি)

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়ে বিচার বিভাগ এবং বিশেষ কাউন্সেল রবার্ট মুলারের তদন্ত টিমকে সহায়তা করতে সম্মত হয়েছেন ট্রাম্প ক্যাম্পেইনের সাবেক চেয়ারম্যান পল ম্যানাফোর্ট।

শুক্রবারের আদালতের নথি অনুযায়ী, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং সাক্ষীকে প্রভাবিত করে বিচার বাধাগ্রস্তের ষড়যন্ত্রের জন্য দোষ স্বীকার করবেন। খবর সিএনএনের।

কৌঁসুলি অ্যান্ড্রু ওয়াইজম্যান বলেছেন, ম্যানাফোর্টের দোষ স্বীকারের চুক্তি একটি ‘সহযোগিতা চুক্তি’। তবে রায়ের সময় বা ‘সহযোগিতা চুক্তির সফলতার’ ওপর ভর করে তার বিরুদ্ধে অন্যান্য অভিযোগ বাদ দেয়া হবে। এদিকে এই সহযোগিতার পরিধি কতটুকু সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

শুক্রবার ওই নথিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম বা নির্বাচনী প্রচারণায় ম্যানাফোর্টের ভূমিকা উল্লেখ করা হয়নি।
-------------------------------------------------------
আরও পড়ুন : সু চির সমালোচনা করলেন নিকি হ্যালি
-------------------------------------------------------

ম্যানাফোর্টের এই সহযোগিতা খবর প্রকাশ পাওয়ার পর হোয়াইট হাউজের পক্ষ থেকে এক বিবৃতি দেয়া হয়েছে। সিএনএনকে দেয়া ওই বিবৃতিতে প্রেস সচিব সারাহ স্যান্ডার্স বলেন, এটির সঙ্গে প্রেসিডেন্ট বা তার ২০১৬ সালের প্রেসিডেন্সিয়াল প্রচারণার জয়ের কোনও সম্পর্ক নেই। এটা সম্পূর্ণ সম্পর্কহীন।

ওয়াইজম্যান আদালতে বলেন, ম্যানাফোর্ট ইতোমধ্যেই সরকারকে তথ্য দিতে রাজি হয়েছেন।

হোয়াইট হাউজ ম্যানাফোর্ট থেকে নিজেদের দূরে সরিয়ে রেখেছে। তবে গত মাসে প্রেসিডেন্ট ট্রাম্প তার জন্য সহমর্মিতা দেখান। ভার্জিনিয়ায় একটি আদালতে কর ফাঁকির মামলায় অভিযুক্ত হওয়ার পর টুইট করেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি লিখেন, পল ম্যানাফোর্ট এবং তার দারুণ পরিবারের জন্য আমার খারাপ লাগছে।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
সামরিক সহযোগিতা বাড়াতে জাপান-যুক্তরাষ্ট্র বৈঠক
‘স্কাউটিংকে এগিয়ে নিতে সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে’ 
বিদ্যুৎ খাতে সহযোগিতা বাড়াতে ভারত ও নেপালকে প্রস্তাব পাঠিয়েছে বাংলাদেশ 
X
Fresh