• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইন্দোনেশিয়ার নাইটক্লাবে দরুদ পড়ার ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৬

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সম্প্রতি ভাইরাল হয়েছে ইন্দোনেশিয়ার বালি দ্বীপের একটি নাইটক্লাবে মুসলিমদের মহানবী হজরত মুহম্মদ (সা.) এর প্রতি দরুদ পড়ার ভিডিও।

বালির কুতা অঞ্চলের বোশে ভিভিআইপি ক্লাব থেকে ধারণ করা ভিডিওটি গুস মিফতাহ নামের এক ইসলাম ধর্মপ্রচারক তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেন। একই ভিডিও ইউটিউবেও আপলোড করা হয়।

ভিডিওতে দেখা যাচ্ছে, ক্লাবের স্টেজে দাঁড়িয়ে আছেন জাভা দ্বীপের যোগ্যকার্তা শহরের ইসলামিক বোর্ডিং স্কুল ‘ওরা আজি’র প্রধান মিফতাহ। তার হাতে মাইক্রোফোন। সামনে বসে আছেন কয়েকশ অতিথি। তাদের কাছে তিনি ইসলাম ধর্মের মহিমা তুলে ধরছেন। তিনি মুহম্মদ (সা.) এর প্রতি দরুদ পড়ার পাশাপাশি তাদেরকেও পড়াচ্ছেন।

গত বৃহস্পতিবার(৬ সেপ্টেম্বর ২০১৮) ভিডিওটি পোস্ট করে মিফতাহ লিখেছেন, আল্লাহ নূর মুহাম্মদের কারণেই এই পৃথিবী এবং প্রাণিদের সৃষ্টি করেছেন। তাই আপনাকে মহানবী মুহাম্মদের প্রতি দরুদ পড়তেই হবে।

তিনি লিখেছেন, ভাইয়েরা আমার, একজন ভালো এবং একজন খারাপ মানুষের মধ্যে একটা পার্থক্য আছে। একজন ভালো মানুষ যেমন খারাপ কিছু করে, তেমনি একজন খারাপ মানুষ ভালো কিছু করে। কখনোই তাদেরকে বিচার করতে যাবেন না। বরং তাদের জন্য দোয়া করেন।

অবশ্য এতে বিভক্ত হয়ে পড়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। অনেকেই মিফতাহ’র এই কাজের প্রশংসা করলেও কেউ কেউ এটাকে অপ্রাসঙ্গিক বলে সমালোচনা করছেন।

মিফতাহ’র ধর্ম প্রচারের ঘটনা এটাই প্রথম নয়। ২০১৫ সালে যোগ্যকার্তার পাসার কেমব্যাং জেলার পতিতাদের নিয়ে শিক্ষা বিষয়ক ফোরাম গড়ে তুলে গণমাধ্যমে খবর হয়েছিলেন তিনি।


আরও পড়ুন :

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টারনেটে ধীরগতি, এক মাস চলতে পারে ভোগান্তি
মুসলিম দেশে হয়েও কেন ইসরায়েলের পক্ষ নিল জর্ডান?
ইন্দোনেশিয়ায় ভয়াবহ অগ্ন্যুৎপাত, ঘরছাড়া ১১ হাজার মানুষ
ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু
X
Fresh