• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

পাটনার হাসপাতালের আইসিইউতে সাঁতার কাটছে মাছ! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ জুলাই ২০১৮, ২২:০৮ | আপডেট : ২৯ জুলাই ২০১৮, ২২:১৩
হাসপাতালের আইসিইউতে পানি। শুধু তাই নয় সেই পানিতে সাঁতার কাটছে মাছ। বিষয়টি আপনার আমার জন্য বিস্ময়কর হলেও এমটা ঘটেছে ভারতের বিহার রাজ্যের পাটনার নালন্দা মেডিক্যাল কলেজ হাসপাতালে। খবর টাইমস অব ইন্ডিয়া।

প্রবল বৃষ্টির পানিতে ওই সরকারি হাসপাতালের আইসিইউ’র মেঝের পানিতে খেলে বেড়াচ্ছে মাছের দল। এরই মধ্যে এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। 

গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিতে জলমগ্ন বিহারের বিস্তীর্ণ অঞ্চল। জল থইথই অবস্থা পাটনার নালন্দা হাসপাতালেও। নর্দমা ভরে গিয়ে জল ঢুকে গেছে এই হাসপাতালে। প্রায় হাঁটুজল হাসপাতালের করিডোর থেকে শুরু করে বিভিন্ন ওয়ার্ড, এমনকি আইসিইউতেও।

ভিডিওতে দেখা যায়, আইসিইউ’র মেঝেতে সাঁতার করছে সাত-আটটি মাছের দল।

ছবিতে দেখা গেছে, কত কষ্ট করে জল ঠেলে যাতায়াত করতে হচ্ছে রোগী, ডাক্তার ও নার্সদের। জেনারেল ওয়ার্ড থেকে ইমার্জেন্সি ওয়ার্ড- সর্বত্র জলমগ্ন। তারই মধ্যে চিকিৎসা চলছে রোগীদের। সর্বত্র প্রায় হাঁটু জল।

উল্লেখ্য, শুক্রবার থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে বিহারের জনজীবন সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়েছে। বেশিরভাগ রাস্তাঘাট জলমগ্ন হওয়ায় ব্যাহত হয়েছে যান-চলাচল। ১ অগাস্ট পর্যন্ত বিহারের বেশকিছু অংশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন:

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়