• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রথমবার গণমাধ্যমের মুখোমুখি থাই কিশোররা

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৮ জুলাই ২০১৮, ২১:০২

প্রায় আটদিন চিকিৎসা নেবার পর প্রথমবারের মতো জনসম্মুখে এসেছে গুহায় আটকে পড়া থাই কিশোরদের দলটি। আজ বুধবার সাংবাদিকদের সঙ্গে কথাও বলেছে তারা।

উদ্ধার অভিযান চলকালে সামান কুমান নামে থাই নৌবাহিনীর ডুবরি মারাযান। কিশোরদের কোচ একাপল চানটাওয়াং তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন, আমাদের উদ্ধারের জন্য সামান নিজের জীবন দিয়েছেন। আমদের বাঁচানোর জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা করেছেন। তার মৃত্যুর সংবাদটি শোনার পর আমরা হতাশ হয়ে পড়েছিলাম। আমরা তার প্রতি গভীর শোক প্রকাশ করছি।

--------------------------------------------------------
আরও পড়ুন : পারমাণবিক নিরস্ত্রীকরণে উত্তর কোরিয়াকে সময়সীমা বেঁধে দেয়া হয়নি: ট্রাম্প
--------------------------------------------------------

গুহায় আটকে পড়ার ১৮ দিনের মাথায় থাইল্যান্ডের ১৩ জনের সবাইকেই বের করতে সফল হয় উদ্ধারকারী দল। তিন দিনের রুদ্ধশ্বাস অভিযান শেষে অবশেষে গত সপ্তাহে সাফল্য আসে। এই খবরের অপেক্ষাতেই ছিলেন কিশোরদের পরিবার পরিজন থেকে গোটা বিশ্ব।

গত ১০ জুলাই মঙ্গলবার ছিল অভিযানের তৃতীয় দিন। রুদ্ধশ্বাস অপারেশনের এদিন ছিল শেষ পর্যায়। সকালে বৃষ্টি শুরু হয় উদ্ধারকাজ নিয়ে বাড়তে থাকে আশঙ্কা। আবহাওয়ার প্রতিকূলতা কাটিয়ে স্থানীয় সময় সকাল ১০টার দিকে চার কিশোর ফুটবলারসহ তাদের কোচকে গুহা থেকে বার করে আনার জন্য শুরু হয় তোড়জোড়।

শেষ পর্যন্ত স্থানীয় সময় ৫টার দিকে যখন শেষজনকে গুহা থেকে বের করে আনা হয়, তখন হাঁফ ছাড়ে সবাই। অভিযানকারী দলের উদ্দেশ্যে বিশ্বের নানা প্রান্ত থেকে তখন ভেসে আসছে সাফল্যের বার্তা।

হাসপাতাল থেকে বাড়ি ফেরার আগে থাই কিশোরা সবার সামনে নিজেদের ফুটবল শৈলীও প্রদর্শন করে দেখান। পরে নিজ নিজ পরিবারের কাছে তাদেরকে হস্তান্তর করে থাই কর্তৃপক্ষ।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh