• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

জাপানে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৯৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুলাই ২০১৮, ১৩:১২

জাপানে ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৯৫ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছেন আরও কয়েক ডজন মানুষ। বৃহস্পতিবার একথা জানিয়েছেন জাপান সরকারের এক মুখপাত্র। খবর বার্তা সংস্থা এএফপি’র।

জাপানের মন্ত্রিপরিষদের মুখ্য সচিব ইয়োশিহিদে সুগা বলেন, প্রায় তিন দশকের মধ্যে আবহাওয়া-সংক্রান্ত চরম বিপর্যয় এটি। এই বিপর্যয়ে নিখোঁজদের পেতে এখনও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা।

সুগা বলেন, প্রধানমন্ত্রী শিনজো আবে, বুধবার বন্যায় আক্রান্ত একটি এলাকা পরিদর্শন করেছেন। শুক্রবার বন্যা ও ভূমিধসে আক্রান্ত অপর একটি এলাকা পরিদর্শনে যাবেন তিনি। এর আগে তিনি দেশের পরিস্থিতির কথা বিবেচনা করে তার একটি বিদেশ সফর বাতিল করেন।

জাপানে তুমুল বৃষ্টিপাত শুরু হয়েছে প্রায় এক সপ্তাহ আগে। তাই নিখোঁজদের জীবিত খুঁজে পাওয়ার সম্ভাবনা অনেকটাই মিইয়ে গেছে।

----------------------------------------------------------
আরও পড়ুন : উদ্ধারের পর থাই কিশোরদের প্রথম ভিডিও প্রকাশ
----------------------------------------------------------

ভারী বর্ষণ, বন্যা ও ভূমিধসের কারণে জাপানে প্রায় ১০ হাজার মানুষ বাড়িঘর ছেড়ে আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছেন। সরকার তাদের বাড়িতে ফেরার ব্যবস্থা করে দিতে জরুরি তহবিল গঠন করেছে।

বৃহস্পতিবার সকালে এক বৈঠকে আবে বলেন, লোকজনের যেন আশ্রয়কেন্দ্রে অস্বস্তিকর পরিস্থিতিতে বাস করতে না হয় তা নিশ্চিত করতে আমাদের পক্ষে যা সম্ভব আমরা সব করবো।

আরও পড়ুন :

কেএইচ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিনাজপুরের খানসামায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
‘র‌্যাব হেফাজতে নারীর মৃত্যুর ঘটনায় তদন্ত হবে’
মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতে জেলের মৃত্যু 
মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু
X
Fresh