• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লিবিয়ার মতো পরিণতি হবে, উত্তর কোরিয়াকে ট্রাম্পের হুমকি

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ মে ২০১৮, ১৫:৪৮

উত্তর কোরিয়া পরমাণু পরীক্ষা না থামালে তাদের পরিণতি লিবিয়ার মতো হবে। বৃহস্পতিবার এমনটা বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর ওয়াশিংটন পোস্ট।

আগামী ১২ জুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বৈঠক হওয়ার কথা সিঙ্গাপুরে। সে বৈঠকের আগেই নতুন করে হুমকি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প বলেন, পরমাণু নিরস্ত্রীকরণে সম্মত হলে কিম জং উন অবশ্যই ক্ষমতায় থাকবেন। তবে পরমাণু নিরস্ত্রীকরণ না মানলে লিবিয়ার নেতা মুয়াম্মার গাদ্দাফির মতো তার অবস্থা হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : নাজিব রাজাকের বাড়ি থেকে বৈদেশিক মুদ্রা ও বিলাসপণ্য জব্দ
--------------------------------------------------------

এর আগে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএর খবরে আগামী মাসে উত্তর কোরীয় নেতা কিম জং উনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠক পরিকল্পনা মতো হবে কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করা হয়। উত্তর কোরিয়া প্রসঙ্গে ট্রাম্প বলেন, কিম জং তার দেশেই থাকবেন এবং দেশ পরিচালনা করবেন। তার দেশ অনেক ধনী হবে। আর যদি শর্ত না মানে, তবে মুয়াম্মার গাদ্দাফির মতোই পরিণতি হবে তার।

এদিকে, দক্ষিণ কোরিয়াকে ‘অপদার্থ ও কাণ্ডজ্ঞানহীন’বলে গালমন্দ করে তাদের সঙ্গে আলোচনার সম্ভাবনা নাকচ করেছে উত্তর কোরিয়া। কোরিয়া উপদ্বীপে যুক্তরাষ্ট্র-দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়া নিয়ে ক্ষুব্ধ উত্তর কোরিয়া তাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত সিউলের সঙ্গে আলোচনায় যাবে না বলে হুমকি দিয়েছে।

আরও পড়ুন :

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
নিজেকে যে কারও চেয়ে বেশি ইসরায়েলপন্থী দাবি ট্রাম্পের
জরিপে জনপ্রিয়তায় এগিয়ে ট্রাম্প
ট্রাম্পের সঙ্গে নিজের পার্থক্য তুলে ধরলেন বাইডেন
X
Fresh