• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফিলাডেলফিয়ায় সাউথওয়েস্টের বিমানের জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ এপ্রিল ২০১৮, ২৩:৫৩

নিউ ইয়র্ক থেকে ডালাসগামী সাউথওয়েস্ট এয়ারলাইন্সের একটি বিমানের ইঞ্জিন নষ্ট হয়ে যাওয়ায় সেটি ফিলাডেলফিয়ায় জরুরি অবতরণ করেছে। স্থানীয় সময় মঙ্গলবার সকালে বিমানের একটি ইঞ্জিন বিকল হয়ে যাওয়ার পর সেটি অবতরণ করে বলে জানিয়েছেন একজন যাত্রী। খবর সিএনএনের।

বিমানের ওই যাত্রী ক্রিস্টোফার জনসন বলেছেন, আমরা লাগুয়ারদিয়া থেকে ডালাস যাচ্ছিলাম। কিন্তু পথিমধ্যে আমাদের বিমানের বাঁদিকে ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে বিমানটি ফিলাডেলফিয়ায় অবতরণ করে।

তিনি বলেন, বিমানের কাঁচের টুকরোয় কয়েকজন আহত হয়েছেন। তবে বিস্তারিত কিছু জানি না। ওই ফ্লাইটে থাকা কয়েকজন মেডিকেল কর্মকর্তা আহত ব্যক্তিদের পরিচর্যা করছে।

বিভিন্ন ফ্লাইটের গতিপথ সম্পর্কে খোঁজ এমন ওয়েবসাইট ফ্লাইটএওয়্যার জানিয়েছে, বোয়িং ৭৩৭ বিমান দক্ষিণপূর্ব পেনসিলভানিয়ার ওপর ছিল। কিন্তু সেটি হঠাৎ-ই ফিলাডেলফিয়ার দিকে মোড় ঘুরিয়ে নেয়।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, একজন যাত্রীকে হাসপাতালে নেয়া হয়েছে।

জনসন বলেন, হঠাৎ করে আমরা জোরালো শব্দ শুনতে পাই। মনে হচ্ছিল যেন একটি ইঞ্জিন বন্ধ হয়ে গেছে। অক্সিজেন মাস্কগুলো আমাদের মাথার ওপর পড়ে যায়।

তিনি বলেন, বিমানটি সোজাসুজি অবতরণ পড়ে যেতে থাকে। কিন্তু পাইলট বিমানের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হন। তিনি যাত্রীদের জানান যে, ফ্লাইট এখন ফিলাডেলফিয়ার দিকে যাচ্ছে।

সাউথওয়েস্ট এয়ারলাইন্স এক বিবৃতিতে জানিয়েছে, ওই বিমানটিতে ক্রু ও যাত্রীসহ ১৪৩ জন আরোহী ছিল। আমরা আরও তথ্য পেলে বিস্তারিত জানাবো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
তীব্র তাপদাহে রাসিকের জরুরি সভা, নানা উদ্যোগ গ্রহণ
X
Fresh