• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রয়েল বেঙ্গলটি কেন জীবিত ধরা গেলো না, তদন্ত কমিটি

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ এপ্রিল ২০১৮, ১৫:১৩

গলায় বল্লম মারার আগে ভারী কোনো বস্তু দিয়ে বাঘটির মাথায় আঘাত করা হয়েছিল। ফলে তার মাথার খুলি ফেটে গিয়েছিল। তারপরই একের পর এক আঘাত করা হয়েছে বাঘটির ওপর। ময়নাতদন্তের পর প্রাথমিকভাবে এটাকে নৃশংস হত্যাকাণ্ড বলেই মনে করছেন বনদপ্তরের কর্মকর্তারা। আর সেজন্য শনিবারই দুপুরে গুড়গুড়িপাল থানায় বাঘের আঘাতে আহত দুই ব্যক্তির নামে এফআইআর দায়ের করেছে বনদপ্তর। খবর সংবাদ প্রতিদিনের।

মেদিনীপুরের ডিএফও রবীন্দ্রনাথ সাহা জানিয়েছেন, বাবলু হাঁসদা ও বাদল হাঁসদাসহ অন্যান্যদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। বিষয়টি পুলিশকে তদন্ত করে দেখতে বলা হয়েছে। কোনোভাবেই অপরাধীদের ছাড়া হবে না। এদিকে কলকাতায় পশ্চিমবঙ্গের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় জানিয়েছেন, কেন জীবিত অবস্থায় বাঘটিকে ধরা গেল না, তা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : চার বছরে জাকারবার্গের নিরাপত্তা খরচ ১৬৭ কোটি টাকা!
--------------------------------------------------------

এদিকে ওই বাঘটির শেষকৃত্য করা হয়েছে। তবে এর আগে চারজন প্রাণিরোগ বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে ময়নাতদন্ত করা হয় বাঘটির। চামড়া, দাঁত, নখ, লিভার, হৃৎপিণ্ড থেকে শুরু করে দেহাংশের নমুনা সংগ্রহ করে রাখা হয়েছে ভিসেরার জন্য। ওই নমুনাগুলো রাজ্য ফরেনসিক ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। প্রধান মুখ্য বনপাল রবিকান্ত সিনহা বলেছেন, ফরেনসিক পরীক্ষার রিপোর্ট পাওয়ার অপেক্ষায় আছি আমরা। তারপরই চূড়ান্ত পদক্ষেপ গ্রহণ করা হবে।

অন্যদিকে বাঘটি কীভাবে মারা গেলো সেটি নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। তাই বাঘের হামলায় আহত বাবলু ও বাদল হাঁসদাকে জেরা করেই বাঘের মৃত্যু রহস্যের উদঘাটন করতে চাইছে পুলিশ।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাগেরহাটে কৃষককে পিটিয়ে হত্যা, আটক ৪
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
প্রসূতির পেটে গজ রেখে সেলাইয়ের অভিযোগ, তদন্তে কমিটি
দুই সহোদরকে পিটিয়ে হত্যা : ফরিদপুরে বিজিবি মোতায়েন
X
Fresh