• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ইরানি উপদেষ্টার সঙ্গে বৈঠক করলেন বাশার আসাদ

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ এপ্রিল ২০১৮, ২২:৩০

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনেয়ির উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আলী আকবর বেলায়েতির সঙ্গে বৈঠক করলেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ। সিরিয়ার রাজধানী দামেস্কে আজ বৃহস্পতিবার এ বৈঠক অনুষ্ঠিত হয়। খবর পার্সটুডে।

সিরিয়ায় পাশ্চাত্যের সম্ভাব্য হামলার প্রতি ইঙ্গিত করে বাশার আসাদ বলেন, পাশ্চাত্য হামলার কোনো পদক্ষেপ নিলে মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা আরও বাড়বে। এছাড়া বিশ্বের শান্তি ও নিরাপত্তা বিপদের মুখে পড়বে।
-------------------------------------------------------
আরও পড়ুন : সিরিয়ায় হামলার বিষয়ে ওয়াশিংটনে জরুরি বৈঠক
--------------------------------------------------------

তিনি আরও বলেন, সিরিয়ায় যুদ্ধের ময়দানে সন্ত্রাসীদের স্বার্থ রক্ষায় পাশ্চাত্য সন্দেহজনক তৎপরতা চালাচ্ছে। তারা সব হিসাব-নিকাশ পাল্টে দিতে চাচ্ছে।

এ সময় ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা আলী আকবর বেলায়েতি বলেন, প্রায় সাত বছর ধরে সিরিয়ার জনগণ ও সরকারের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ চালাচ্ছে বেশ কয়েকটি দেশ। আর এ যুদ্ধে সরাসরি নেতৃত্ব দিচ্ছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্র ও তার কয়েকটি মিত্র দেশ যখন রাসায়নিক হামলার মিথ্যা অভিযোগে সিরিয়ায় সর্বাত্মক হামলা চালানোর হুমকি দিচ্ছে তখন আসাদ ও বেলায়েতির মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হলো।

এদিকে সিরিয়ায় বেসামরিক লোকের ওপর অভিযুক্ত রাসায়নিক হামলাকে কেন্দ্র করে বিদ্যমান জটিল পরিস্থিতি চলতে দিলে তা নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে বিশ্বের শক্তিধর দেশগুলোকে সতর্ক করেছে জাতিসংঘ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই রাসায়নিক হামলার জবাবে ‘ক্ষেপণাস্ত্র হামলা চালানো হবে’ বলে ঘোষণা দেয়ার পর জাতিসংঘ সতর্ক করলো।

আরও পড়ুন :

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh