• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানে মসজিদে বিমান হামলায় নিহত ৭০

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ এপ্রিল ২০১৮, ১২:৪০

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় কুন্দুজ প্রদেশে একটি মসজিদে সামরিক বাহিনীর বিমান হামলায় নিহত হয়েছেন অন্তত ৭০ জন। স্থানীয় সময় সোমবারের ওই হামলায় আহত হয়েছে আরও ৩০ জন। এমন তথ্য দিয়ে কবর প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলার শিকার মসজিদটিতে নামাজের পাশাপাশি ধর্মীয় শিক্ষা দেয়া হতো। তালেবান সদস্যরা নিজেদের মধ্যে বৈঠক করতেই ওই মাদরাসায় জড়ো হয়েছিল।

দেশটির দাসত-ই-আরচি জেলার গভর্নর নাসরুদ্দিন সাদি বলেন, একটি মসজিদ এবং পার্শ্ববর্তী মাঠে আয়োজিত প্রায় ১ হাজার মানুষের একটি জমায়েতে হেলিকপ্টার থেকে হামলা চালানো হয়।

নাসরুদ্দিন সাদি বলেন, মসজিদে ধর্মীয় জমায়েতে লোকজন উপস্থিত হলেও সেখানে জঙ্গিদের উপস্থিতি লক্ষ্য করেই হামলা চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

--------------------------------------------------------
আরও পড়ুন: ভারতে ভুয়া খবর প্রকাশ করলে অ্যাক্রিডিটেশন কার্ড বাতিল
--------------------------------------------------------

অপরদিকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ রাদমানিস মসজিদে ধর্মীয় কাজে সমবেত হওয়ার বিষয়টি প্রত্যাখ্যান করেছেন।

তিনি বলেন, তালেবান এবং অন্যান্য জঙ্গি গোষ্ঠীগুলো আফগান বাহিনীর ওপর হামলার পরিকল্পনা করছিল। কিন্তু আমাদের বাহিনীর সদস্যরা জঙ্গিদের পরিকল্পনা আগেই জেনে গেছেন। ফলে তাদের পরিকল্পনা নস্যাৎ করা হয়েছে।

তিনি আরও বলেন, হেলিকপ্টার দিয়ে হামলার ঘটনায় এক তালেবান কমান্ডারসহ ২১ জঙ্গি নিহত হয়েছে। এটি কোনো আবাসিক এলাকা ছিল না। তাই এই হামলায় শুধুমাত্র সন্ত্রাসী এবং তালেবানরাই নিহত হয়েছে। কারণ সেখানে তারা সক্রিয় ছিল। ওই এলাকায় কোনো বেসামরিকরা ছিল না। তবে প্রত্যক্ষদর্শীদের দাবি হামলায় শিশুসহ বেশ কয়েকজন বেসামরিক নিহত হয়েছে।

আরও পড়ুন:

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদে পুত্রের আজানে উচ্ছ্বসিত নায়ক সাইমন
মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু
এক পরিবারের ১৩ শিশুর প্রাণ কেড়ে নিলো ইসরায়েল
পাগলা মসজিদে রেকর্ড ৭ কোটি ৭৮ লাখ টাকার সঙ্গে মিলল আরও যা যা
X
Fresh