• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ভুল স্টেশনে ট্রেন, হতভম্ব যাত্রীরা

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ মার্চ ২০১৮, ১৩:৫৭
প্রতীকী ছবি

ভুল স্টেশনে ট্রেন ঢুকতে দেখে চোখ কপালে উঠলো যাত্রীদের! ট্রেনটির যাওয়ার কথা ছিল নয়া দিল্লি স্টেশনে। কিন্তু এর পরিবর্তে ট্রেনটি ঘুরিয়ে দেয়া হয় পুরনো দিল্লি স্টেশনে। রেলের এক লগ অপারেটরের ভুলে এই বিপত্তির ঘটনায় কয়েকশ’ যাত্রীকে দুর্ভোগের মুখে পড়তে হলো। খবর এবিপিআনন্দের।

এ ধরনের ভুল একেবারেই বিরল। কিন্তু গত মঙ্গলবার আসলাম নামে এর লগ অপারেটর পানিপথ-নয়া দিল্লি ও সোনেপত-পুরনো দিল্লি- এই দুই প্যাসেঞ্জার ট্রেনের নম্বর গুলিয়ে ফেলায় এই নজিরবিহীন ঘটনা ঘটেছে। পরে ওই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

উত্তর রেলওয়ের মুখপাত্র নিতিন চৌধুরী বলেছেন, দুটি ট্রেনে সকাল ৭টা ৩৮ মিনিটে সদর বাজার স্টেশনে পৌঁছায়। স্টেশনে পৌঁছানোর প্রকৃত সময় এক হওয়ায় লগ অপারেটর পানিপথ-নয়া দিল্লি প্যাসেঞ্জার ট্রেনটিকে পুরনো দিল্লি স্টেশনে পাঠিয়ে দেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: এবার সাত রুশ কূটনীতিককে বহিষ্কার করলো ন্যাটো
--------------------------------------------------------

তবে ভুল বোঝার সঙ্গে সঙ্গে ট্রেনটি নয়া দিল্লি স্টেশনের দিকে ঘুরিয়ে দেয়া হয়।

রেলের এক কর্মকর্তা বলেন, একটি নিয়মিত প্যাসেঞ্জার ট্রেনের গন্তব্যে বদলের এই ঘটনা খুবই বিরল। নিয়মিত যে ট্রেনগুলো চলে, সেগুলোর ক্ষেত্রে এ ধরনের ভুল হয় না। কারণ, অপারেটররা ট্রেনের নম্বর, সেগুলোর যাত্রাপথ ও নাম সম্পর্কে ওয়াকিবহাল থাকেন।

গত বছর একটি বিশেষ ট্রেনের ক্ষেত্রে এ ধরনের ভুল হয়েছিল। ওই ট্রেনটির টুন্ডলার দিয়ে যাওয়ার কথা থাকলেও ভুল করে মোরাদাবাদ হয়ে পাঠিয়ে দেয়া হয়।

আরও পড়ুন:

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জ্যোতির ফিফটিতেও রক্ষা পেল না টাইগ্রেসরা, এগিয়ে গেল ভারত
ট্রেন্ডিংয়ের শীর্ষে তাহসান-ফারিণের গান, যা বললেন হানিফ সংকেত
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
ব্যালটে ভুল প্রতীক, কুটি ইউপিতে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত
X
Fresh