• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নিরুপায় হয়ে শিশুকে রেখে গেলেন পার্কে

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ জানুয়ারি ২০১৮, ১৪:০৫

সন্তান পাওয়ার জন্য মানুষ কত কিছুই না করে। কিন্তু চীনের এক দম্পতি তাদের ছয় মাসের কন্যাশিশুকে পার্কে রেখে এসেছেন। শনিবার দেশটির গুয়াঙডংয়ে এ ঘটনার পর কর্তৃপক্ষ শিশুটির বাবা-মার খোঁজ শুরু করেছে।

মঙ্গলবার গুয়াঙঝু পত্রিকা জানিয়েছে, ডঙগুয়ান এলাকার ফেঙসান পার্কে টহল কর্মকর্তারা ওই শিশুটিকে খুঁজে পান। একটি স্ট্রলারে ঘুমন্ত ওই শিশুর পাশে ফরমুলা দুধ, ওষুধ, জামা-কাপড় ও বাবা-মার একটি চিরকুট খুঁজে পেয়েছেন তারা।

ওই চিরকুটে বলা হয়, তাদের শিশু মৃগী রোগে ভুগছে। তার চিকিৎসা করাতে গিয়ে তারা এখন সর্বস্বান্ত। তাই শিশুটিকে ফেলে গেছেন তারা।

সেখানে বলা হয়, এমন নয় যে আমরা আমাদের সন্তানকে ভালোবাসি না। কিন্তু আমরা আর এতো ব্যয়বহুল চিকিৎসা চালাতে পারছি না। জানি যে, আমরা স্বার্থপরের মতো কাজ করছি। আর আমাদের দুঃখটা কেউ বুঝবে সেটাও আশা করি না।

আমরা শুধু চাই শিশুটি নিরাপদে বেড়ে উঠুক। আমরা আশা করি কেউ এই অসহায় শিশুটিকে বাঁচাতে পারবেন। ওই চিরকুটে খাবার খাওয়ানো পুরো নিয়মটা লিখে দেয়া হয়েছে।

শিশুটির বাবা-মা লিখেন, যদি পারেন, তাহলে ওর ছোট হাত-পা ধরে, ওর সঙ্গে বেশি করে কথা বলবেন।

তারা ‘তাদের পরবর্তী জীবনে’ এই ঋণ শোধ করে দেবেন। একইসঙ্গে ‘খুব কৃতজ্ঞ’ থাকবেন বলেও ওই চিরকুটে লিখেছেন শিশুটির বাবা-মা।

গুয়াঙঝু জানাচ্ছে, শিশুটির বাবা-মাকে খুঁজে পেতে বেশ বেগ পেতে হচ্ছে পুলিশকে। কেননা তারা রাতের বেলা ক্যামেরাকে ফাঁকি দিয়ে ওই শিশুকে পার্কে রেখে গেছে। তবে শিশুটিকে এখন একটি হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

আরও পড়ুন

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্রেনেড নিয়ে ৩ দিন ধরে খেলছিল শিশুরা, উদ্ধার ও বিস্ফোরণ
'ভারত-চীনকে যুক্ত করতে পারলেই রোহিঙ্গা সংকট সমাধান সম্ভব'
রোগীদের হজে যাওয়ার ক্ষেত্রে সৌদির নির্দেশনা
আকাশে নয়, পানিতেও চলে চীনের এই উড়োজাহাজ
X
Fresh