• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

কাবুলে ইন্টারকন্টিনেন্টাল নিয়ন্ত্রণে, হামলাকারীসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ জানুয়ারি ২০১৮, ১২:২৬

আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী জানিয়েছে, তারা কাবুলের বিলাসবহুল হোটেলের নিয়ন্ত্রণ নিয়েছেন। শনিবার রাতে বন্দুকধারী হোটেলটিতে ঢুকে পড়লে নিরাপত্তা বাহিনী ১২ ঘণ্টার অভিযানের পর সেটির নিয়ন্ত্রণ নিলো।

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ওই হামলায় কমপক্ষে পাঁচজন বেসামরিক ব্যক্তি নিহত ও আরও ছয়জন আহত হয়েছেন। খবর বিবিসির।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর অভিযানে তিন হামলাকারীকে হত্যা করা হয়েছে। এসময় দেড় শতাধিক অতিথিকে উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন ওই মুখপাত্র।

--------------------------------------------------------
আরও পড়ুন: ডেমোক্রেটরা শাটডাউন রাজনীতি খেলছে: ট্রাম্প
--------------------------------------------------------

এর আগে শনিবার রাতে কাবুলের বিলাসবহুল ইন্টারকন্টিনেন্টাল হোটেল বন্দুকধারীরা ঢুকে পড়ে। তারা বোমার বিস্ফোরণ ঘটানোর আগে অতিথিদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

কোনো গ্রুপই এই হামলা দায় স্বীকার করেনি। তবে এর আগে ২০১১ সালের তালেবানদের লক্ষ্যবস্তু হয়েছিল ইন্টারকন্টিনেন্টাল হোটেল। ওই মুখপাত্র আরও বলেন, বিশেষ বাহিনী হোটেলটি নিয়ন্ত্রণ নেয় এবং আটকেপড়া ব্যক্তিদের উদ্ধার করে।

কিছু রিপোর্টে বলা হয়েছে, হোটেলটিতে একটি আইটি সম্মেলন অনুষ্ঠিত হচ্ছিল। ফলে প্রাদেশিক কর্মকর্তারা ওইসময় হোটেলটিতে অবস্থান করছিলেন। একজন প্রত্যক্ষদর্শীর বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, হামলাকারীরা কয়েকজনকে জিম্মি করে রেখেছে।

বৃহস্পতিবারই কাবুলে মার্কিন দূতাবাস শহরের হোটেলগুলোতে সম্ভাব্য সন্ত্রাসী হামলার ব্যাপারে সতর্কতা জারি করেছিল। সেখানে বলা হয়, শহরের হোটেলগুলোতে চরমপন্থিরা হামলা চালাতে পারে বলে আমাদের কাছে তথ্য রয়েছে।

আরও পড়ুন:

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছয় অলরাউন্ডার নিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা
আফগানিস্তানে মসজিদে ঢুকে হামলা, নামাজরত ৬ জনের মৃত্যু
যে রেস্টুরেন্টে দুপুর হলেই নামে বৃষ্টি, তীব্র গরমে মেলে স্বস্তি
আবাসিক হোটেলে অভিযান, নারীসহ আটক ৭
X
Fresh