• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

তিনদিন ধরে মৃত বোনের পাশে ভাই

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ ডিসেম্বর ২০১৭, ২০:৪৮

বোনের মৃতদেহ হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসেন। চাদর দিয়ে নিথর দেহ শুইয়ে রাখেন মেঝেতে। এভাবে কেটে যায় তিনদিন। তবু ৬৩ বছর বয়সী বোনের মৃতদেহ সৎকার করাননি ভাই।

ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিম বঙ্গ রাজ্যের হাওড়ায়। মৃতদেহে পচন ধরে দুর্গন্ধ ছড়ালে প্রতিবেশীরা থানায় খবর দেয়। শেষপর্যন্ত বুধবার মৃতদেহ সৎকার করায় পুলিশ।

হাওড়ার উলুবেড়িয়া পৌরসভার ময়রাপাড়ায় মৃত করবীদেবী ও আরেক বোন পূরবীদেবীর সঙ্গে থাকতেন ৭০ বছর বয়সী নীলমণি ধাড়া। মৃতদেহ সৎকার না করে কয়েক দিন ধরে কেন রেখে দিলেন এ বিষয়ে তিনি জানান, বোনের মৃতদেহ সৎকারের টাকা তার কাছে ছিল না।

নীলমণি আরো জানান, কর্তৃপক্ষের সঙ্গে গোলমালের জেরে ২০০৬ সালে চাকরি হারান তিনি। এ কারণে পেনশন ও অবসরকালীন ভাতা কিছুই পাননি তিনি। ফলে আর্থিক অনটন ছিল সংসারে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে গত ২৪ ডিসেম্বর রাতে মারা যান করবীদেবী। পরদিন সকালে বোনের মৃতদেহ নিয়ে নীলমণিবাবু বাড়িতে এলেও সৎকার করাতে পারেননি।

প্রতিবেশীরা মৃতদেহটি সৎকারের করার কথা বললে তিনি জানান, তার কাছে টাকা নেই। প্রতিবেশীরা সৎকারের জন্য চাঁদা তুলে দিতে চাইলে তিনি জানান, কারো সাহায্য নেবেন না। শুধু তাই নয়, জোর করে কেউ মৃতদেহ সৎকারের ব্যবস্থা করলে তিনি আইনি ব্যবস্থা নেয়ার হুমকিও দেন।

পুলিশ এলে প্রথমে তাদের বাড়িতে ঢুকতে বাধা দেন বৃদ্ধ নীলমণি। শেষপর্যন্ত তাকে বুঝিয়ে পুলিশ বাড়িতে ঢোকে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্ত হত্যা নিয়ে ভারতের কাছে বাংলাদেশের উদ্বেগ
অস্ট্রেলিয়ার পর ভারতের কাছেও হোয়াইটওয়াশ টাইগ্রেসরা
প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠক
হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য
X
Fresh