• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘সাদ হারিরির পদত্যাগ অসাংবিধানিক’

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ নভেম্বর ২০১৭, ২৩:৪২

লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরিকে সৌদি আরবে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন দেশটির হিজবুল্লাহর নেতা হাসান নাসারুল্লাহ। এসময় তিনি বলেন, হারিরির ‘জোরপূর্বক’ পদত্যাগ অসাংবিধানিক কেননা এটা তাকে ‘চাপ দিয়ে’ করানো হয়েছে। খবর আল-জাজিরার।

লেবাননের রাজধানী বৈরুতে শুক্রবার এ কথা বলেন তিনি। নাসারুল্লাহ বলেন, তিনি নিশ্চিত সাদ হারিরিকে পদত্যাগে বাধ্য করা হয়েছে। আর এর পেছনে রয়েছে সৌদি আরবের নীতি, যেটি উদ্দেশ্য হচ্ছে লেবাননে সাম্প্রদায়িক উত্তেজনা উসকে দেয়া।

নাসারুল্লাহ বলেন, সৌদি কর্মকর্তারা হারিরিকে লেবাননে ফিরতে দিচ্ছেন না। এ জন্য ‘আমরা বলছি হারিরির এই পদত্যাগ অবৈধ এবং বাতিল’।

তিনি আরো বলেন, হঠাৎ করেই কোনো ধরনের সহযোগী বা উপদেষ্টা ছাড়া হারিরিকে সৌদি আরবে ঢেকে পাঠানো হয়। তাকে পদত্যাগে বাধ্য করা হয়। রিয়াদের এ ধরনের হস্তক্ষেপকে অনভিপ্রেত হিসেবেও উল্লেখ করেছেন নাসারুল্লাহ।

আমরা ঘোষণা করছি যে লেবাননের প্রধানমন্ত্রী পদত্যাগ করেননি, বলেছেন নাসারুল্লাহ। তিনি বলেন, সাদ হারিরি আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ। কিন্তু তিনি একই সঙ্গে আমাদের প্রধানমন্ত্রীও।

গত বছর দেশটিতে স্থিতিশীলতা ছিলো উল্লেখ করে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন নাসারুল্লাহ।

উল্লেখ্য, হারিরি গেলো সপ্তাহে সৌদির রাজধানী রিয়াদ থেকে এক টেলিভিশন ভাষণে পদত্যাগের ঘোষণা দেন। সেসময় হারিরি তার পদত্যাগের জন্য ইরান এবং হিজবুল্লাহকে দায়ী করেছিলেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
ইসরায়েলে বড় আকারের রকেট হামলা চালাল হিজবুল্লাহ
হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরায়েলি সেনা কর্মকর্তার মৃত্যু
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
X
Fresh