• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সৌদি প্রিন্স মানসৌরসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ নভেম্বর ২০১৭, ০৯:১১

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সৌদি প্রিন্স মানসৌর বিন মুকরিন নিহত হয়েছেন। সৌদির রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে বলা হয়েছে, ইয়েমেনের সীমান্তবর্তী এলাকায় এই ঘটনা ঘটেছে। খবর বিবিসি, এনবিসির।

আল-ইখবারিয়া নিউজ চ্যানেল জানিয়েছে, হেলিকপ্টারে আসির প্রদেশের ডেপুটি গভর্নর প্রিন্স মানসৌরের সঙ্গে আরো কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা ছিলেন।

এদিকে বার্তা সংস্থা এসোসিয়েট প্রেসের বরাত দিয়ে এনবিসি নিউজ জানিয়েছে, ওই সময় প্রিন্সের সঙ্গে থাকা ৮ আরোহীও নিহত হয়েছে।

তবে কি কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেটি স্পষ্ট নয়।

আরেক সাবেক ক্রাউনের প্রিন্সের ছেলে হচ্ছেন মানসৌর বিন মুকরিন। ২০১৫ সালে ক্ষমতা গ্রহণের কয়েক মাস পরে তার বাবা মুকরিন বিন আব্দুল আজিজকে ক্ষমতা দৃশ্যপট থেকে সরিয়ে দেন সৎ ভাই বাদশাহ সালমান।

ওকাজ নামে একটি সৌদি সংবাদ মাধ্যম জানিয়েছে, প্রিন্স মানসৌরসহ ওই কর্মকর্তারা ঘটনার সময় ওই অঞ্চল পরিদর্শন করছিলেন।

একদিন আগেই সৌদি আরব দাবি করেছিল যে তারা ইয়েমেন থেকে ছোড়া একটি মিসাইলকে ভূপাতিত করেছে। যেটি সৌদি বলছে রিয়াদে কিং খালেদ বিমানবন্দরকে লক্ষ্য করে ছোড়া হয়েছিল।

এদিকে সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান সদ্যই দুর্নীতি বিরোধী একটি নতুন কমিটি গঠন করেছেন। সেই কমিটি ১১ জন প্রিন্সসহ দেশটির বর্তমান ও সাবেক কয়েকজন মন্ত্রীকেও আটক করে। যেটিকে বিশ্লেষকরা দেখছেন ক্রাউন প্রিন্স মোহাম্মদের ক্ষমতা সুসংহত করার পদক্ষেপ হিসেবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃহস্পতিবার হজ ফ্লাইট শুরু, হজযাত্রীদের যখন ক্যাম্পে উপস্থিত হতে হবে
হজ ভিসা নিয়ে সৌদি আরবের নতুন নিয়ম
যে কারণে মক্কায় প্রবেশে সৌদির বাসিন্দাদের অনুমতি লাগবে
তিন শর্তে ইসরায়েলকে স্বীকৃতি দেবে সৌদি
X
Fresh