• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ক্ষমতার ছয় মাস

ট্রাম্পকে আর ভোট দেবেন না প্রতি আট ভোটারের একজন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ জুলাই ২০১৭, ১৯:৫৮

২০১৬ সালের নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে যারা ভোট দিয়ে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত করেছিলেন সেই রিপাবলিকান ভোটারদের প্রতি আটজনের একজন বলছেন, দ্বিতীয়বার যদি ট্রাম্প ভোটযুদ্ধে নামেন তাকে আর ভোট দেবেন না তারা।

যুক্তরাষ্ট্রের ক্ষমতারোহনের ছয় মাস পূর্তিতে শুক্রবার রয়টার্স/ইপসোসের একটি জরিপে এই তথ্য উঠে এসেছে।

প্রেসিডেন্টের ক্ষমতা গ্রহণের ছয় মাস পূর্তি উপলক্ষে বিভিন্ন গণমাধ্যম বিভিন্ন আঙ্গিকে তার জনপ্রিয়তা ও কর্মকাণ্ড তুলে ধরেছে। কোনো কোনো গণমাধ্যমে ট্রাম্প এই ছয় মাসের পুরো সময়টা কোন কোন খাতে ব্যয় করেছেন সেই চিত্রও তুলে ধরেছে।

জরিপে অংশ নেয়া শতকরা ১২ জন বলেছেন, তারা গত নির্বাচনে ট্রাম্পকে ভোট দিয়েছিলেন। ওই নির্বাচন যদি আজ অনুষ্ঠিত হয় তবে তারা আর তাকে ভোট দেবেন না।

তবে শতকরা ৮৮ জন বলেছেন তারা ট্রাম্পের কাজে খুব খুশি এবং পুনরায় ভোট হলে তারা অবশ্যই তাকে আবার ভোট দেবেন।

গত মে মাসে ট্রাম্পের ভোটারদের মধ্যে শতকরা ৮২ জন বলেছিলেন তারা আবার ভোট দেবেন। সেই হিসাবে নিজের ভোটারদের মধ্যে জনপ্রিয়তা কিছুটা বেড়েছে তার।

তবে গেলো জুলাইয়ে রয়টার্সের করা অন্য এক জরিপে দেখা যায়, ১২ শতাংশ ভোটার ট্রাম্পকে আর চান না, ৭ শতাংশ সিদ্ধান্তহীনতায় ভুগছেন আর ৫ শতাংশ ভোটার অন্য প্রার্থীকে ভোট দিতে চান।

মার্কিন নাগরিকদের দাবি, অবৈধভাবে তাদের কমিউনিটিতে বসবাস করা বিদেশি মুসলিমদের বের করে দেয়া থেকে অন্যদের প্রবেশে বাধা-নিষেধের বিষয়টি তাদের ভালো লাগেনি। এছাড়া ট্রাম্প প্রশাসনের কার্যকলাপে তারা মোটেও সন্তুষ্ট হতে পারেননি।রয়টার্স।

সি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেন্দ্রে ভোট দিতেন না উত্তম কুমার, মহানায়কের জন্য ছিল যে ব্যবস্থা
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
রোহিঙ্গাদের ভোটার তালিকা চান হাইকোর্ট
X
Fresh