• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাশিয়ায় লড়বে জুয়েইরিযাহ মউয়ের সিনেমা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জুলাই ২০১৮, ১৫:৪৫
ছবি: সংগৃহীত

রাশিয়ার ‘১০ম কাজান আন্তর্জাতিক ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল’ এর প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে বাংলাদেশের টঙ-ঘর টকিজ প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য স্টোরি বিসাইড মাই উইন্ডো’। আরটিভি অনলাইনকে এই তথ্য জানিয়েছেন ছবিটির নির্মাতা জুয়েইরিযাহ মউ।

তিনি জানান, এই চলচ্চিত্রটি ২০১৮ সালে নির্মিত। ‘১০ম কাজান আন্তর্জাতিক ইয়ুথ ফিল্ম ফেস্টিভালেই’ চলচ্চিত্রটি প্রথমবারের মতো প্রদর্শিত হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : আসছে শাকিবের ‘নেকাব’
--------------------------------------------------------

জুয়েইরিযাহ মউ বলেন, নগরের জীবনে একটা জানালা অনেকগুলো ছোট ছোট গল্পকে খুলে খুলে তুলে ধরে আমাদের সামনে। শব্দ আর দৃশ্য যে গল্পটা দেখায়, সেই গল্পই মূল রসদ ছিল এই চলচ্চিত্রের। এই রকম কিছুই বলা যায়, এই চলচ্চিত্র নিয়ে কথা বলতে গেলে। আর বাকিটা দর্শকের মগজে কিংবা মনেই সৃষ্টি হোক। তাতে পরিচালকের বলার কিছুই নেই।

‘দ্য স্টোরি বিসাইড মাই উইন্ডো’ শিশুতোষ কাহিনিনির্ভর চলচ্চিত্র। এর আগে ২০১৬ সালে নির্মিত জুয়েইরিযাহ মউ এর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গ্রাফিতি’ও শিশুতোষ কাহিনিনির্ভর চলচ্চিত্র হিসেবে ইতালি ও ভারতের বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছিল।

বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউট থেকে ২০১৭ সালে নির্মিত ২২ মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভয়- দ্য ফেয়ার অব সাইলেন্স’ তার পোস্ট-গ্রাজুয়েশন চূড়ান্ত ডিপ্লোমা চলচ্চিত্র।

‘ভয়’-এর প্রিমিয়ার শো হয়েছে ২০১৭ সালের ১ নভেম্বর শেখ রাসেল অডিটোরিয়ামে। নতুন চলচ্চিত্রের পাশাপাশি ‘ভয়- দ্য ফেয়ার অব সাইলেন্স’ নিয়েও এগিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন মউ।

আরও পড়ুন :

পিআর/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh