• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অনেক দিন পর অপি করিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জুলাই ২০১৮, ১৭:৪৯
ছবি: সংগৃহীত

টেলিভিশন নাটক, সিনেমা কিংবা মঞ্চনাটকে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন অপি করিম। অনেক দিন ধরেই পর্দায় দেখা যায় না তাকে। তবে মঞ্চে মাঝে মাঝে অভিনয় করতে দেখা যায়।

নাগরিক নাট্য সম্প্রদায়ের ‘রক্ত করবী’ নাটকের নন্দিনী চরিত্রে অভিনয়ের পর একই দলের ‘নাম গোত্রহীন- মান্টোর মেয়েরা’, ‘অপেক্ষমান’ নাটকে অভিনয় করেও মঞ্চে প্রশংসিত হয়েছেন।

দীর্ঘ বিরতির পর সম্প্রতি একটি টেলিভিশন কাহিনিচিত্রে অভিনয় করেছেন অপি করিম। রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প অবলম্বনে নির্মিত ‘নিশীথে’ নামের একটি কাহিনিচিত্রে দেখা যাবে তাকে।

রওনক হাসানের চিত্রনাট্য ও পরিচালনায় অভিনয় করেছেন অপি করিম। উল্লেখ্য, রওনক হাসান ও অপি করিম দুজনই দেশের অন্যতম নাট্যদল নাগরিক নাট্য সম্প্রদায়ের সদস্য।

নির্মাতা রওনক হাসান বলেন, ‘রবীন্দ্রনাথের গল্পের চিত্রনাট্য বা চিত্রায়ণ এমনিতেই খুবই দুরূহ, ঝুঁকিপূর্ণ ও কষ্টকর। অর্থহীন(টাকা) বাজারে সঠিক লোকেশন এবং প্রপস, পোশাক যোগাড় তো আরও কঠিন।’

তিনি আরও বলেন, ‘নিশীথে’র মতো গল্পে একটু অন্যরকম করে ভাবা এবং রবীন্দ্রনাথের ভাবনার সাথে সমন্বয়ে কাজটি করা খুবই কঠিন। এই কঠিন কাজটিই করা সম্ভব হয়েছে আমার টিমের সবার সহযোগিতা, ভালোবাসায়।’

আসছে ২২শে শ্রাবণ রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে এই কাহিনিচিত্রটি দেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারের কথা রয়েছে।

অপি করিম গত ঈদ-উল-ফিতরে ‘নীল গ্রহ’ নামের একটি নাটকে অভিনয় করেছিলেন। এর আগে গত বছরের শেষের দিকে অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় ওয়েব সিরিজ ‘ঢাকা মেট্রো’তে অভিনয় করেছিলেন। সিরিজটি কলকাতার একটি ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মে প্রচার হবে বলে শোনা যাচ্ছে।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুয়েটে ছাত্ররাজনীতি নিয়ে যা বললেন অপি করিম
X
Fresh