• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ইসরায়েলে শাকিরার কনসার্ট বাতিল!

বিনোদন ডেস্ক

  ৩১ মে ২০১৮, ১৩:৪০
ছবি: সংগৃহীত

ইসরায়েলের তেল আবিবে অনুষ্ঠিতব্য একটি কনসার্টে গান করার কথা ছিল পপ তারকা শাকিরার। চলতি বছরই এই কনসার্ট অনুষ্ঠিত হবার কথা। কিন্তু এই কনসার্টটি বাতিল করেছেন শাকিরা।

জানা গেছে, ডাইভেস্টমেন্ট অ্যান্ড স্যাঙ্কশনস (বিডিএস) আন্দোলনের চাপে তিনি এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। এদিকে কনসার্টের আয়োজক সংস্থা থেকে বলা হচ্ছে, এরকম কোনো কনসার্ট হবারই কথা ছিল না।

কনসার্টের আয়োজক হিসেবে এসেছে ‘লাইভ নেশন’ নামের একটি সংস্থার নাম। তবে এই সংস্থাটি জানিয়েছে, ইসরায়েলে শাকিরার কোনো কনসার্টের ব্যাপারে কথা হয়নি। যে কনসার্ট হবারই কথা নয়, সেই কনসার্ট বাতিল করার কোনো বিষয়ই আসতে পারে না।

এদিকে শাকিরার কনসার্ট বাতিলের খবর প্রকাশের পর অ্যাকাডেমিক অ্যান্ড কালচারাল বয়সক অব ইসরায়েল (পিএসিবিআই) নামের ফিলিস্তিনি সংগঠন এক বিবৃতিতে তেল আবিবে কোনো কনসার্টে অংশগ্রহণ না করার যে সিদ্ধান্ত শাকিরা নিয়েছেন সেটাকে স্বাগত জানিয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : শিশুদের সঙ্গে নায়িকা বর্ষা
--------------------------------------------------------

বিবৃবিতে আরও বলা হয়েছে, গাজা, লেবানন, কলম্বিয়া ও যুক্তরাষ্ট্রের অনেক আন্দোলনকারী সংগঠন ও সাংস্কৃতিককর্মী শাকিরাকে তেল আবিবের কনসার্ট বাতিলের আহ্বান জানিয়েছিলেন। মূলত শাকিরাকে নিয়ে কনসার্ট আয়োজনের মধ্য দিয়ে ইসরায়েল সবশেষ গাজায় হত্যাযজ্ঞ আড়াল করতে চাইছে।

এর আগে গত সপ্তাহে ফিলিস্তিনি সাংস্কৃতিক ইনস্টিটিউট ও স্থানীয় প্রশাসন গ্র্যামি জয়ী শিল্পী শাকিরাকে কনসার্টটি বাতিলের আহ্বান জানিয়েছিল। সম্প্রতি খবর প্রকাশ হয়, তেল আবিবের ইয়ারকন পার্কে ৯ জুলাই কনসার্ট করবেন শাকিরা। এরপরই বিডিএস আন্দোলনের পক্ষ থেকে শাকিরাকে কনসার্ট বাতিলের আহ্বান জানানো হয়।

আরও পড়ুন :

পিআর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh