• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রবাসী যুবকের বেদনার গল্প ‘কলুর বলদ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৮, ১৭:০৫
ছবি : শুটিংয়ের দৃশ্য

প্রবাসী এক যুবকের বেদনার গল্প নিয়ে এবার সাজ্জাদ সুমন নির্মাণ করছেন নাটক ‘কলুর বলদ’। এটি লিখেছেন মেজবাহ উদ্দীন সুমন। এতে প্রবাসী যুবকের চরিত্রে অভিনয় করছেন রিয়াজ। তার সঙ্গে জুটি বেঁধেছেন তানিয়া আহমেদ।

নির্মাতা সাজ্জাদ সুমন জানান, নব্বইয়ের দশকের দিকে বাংলাদেশ থেকে অনেক তরুণ পাড়ি জমিয়েছিলেন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে। তখন রাজু নামে এক তরুণ জীবিকার সন্ধানে পাড়ি জমিয়েছিলেন সেখানে। বহু কষ্টে কাঠখড় পুড়িয়ে রাজু টাকা পয়সা জোগাড়ের চেষ্টা করে। বেঁচে থাকার চেষ্টা করে।

রাজু তার উপার্জিত অর্থ, বাবা-মা-ভাই-বোনের জন্য পাঠাতে থাকে। তাদের একমাত্র উপার্জন রাজুর পাঠানো এই টাকা। ধীরে ধীরে কেটে যায় সময়। প্রায় ২৭ বছর পর রাজু দেশে ফেরে। দেশে এলে প্রবাসীরা সবার প্রথমে যে কথাটির মুখোমুখি হয় তা হলো, আবার কবে যাবে? এই কথাটি রাজুকে সবচেয়ে বেশি আহত করে।

--------------------------------------------------------
আরও পড়ুন : আদালতের নির্দেশে অভিভাবকত্ব পেলেন বাঁধন (ভিডিও)
--------------------------------------------------------

তবুও সে হাসিমুখে সবার সঙ্গে কথা বলে। সবার আবদার মেটায়। কিন্তু কেউ তার মনের দুঃখ উঁকি দিয়ে দেখে না। শুধু মা ছেলেটির বুকের মধ্যে উঁকি দিয়ে সব বুঝতে পারে। এমন গল্পই দেখা যাবে নাটকটিতে।

নাটকে বাবার চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, মায়ের চরিত্রে রয়েছেন দিলারা জামান। গত শনি ও রোববার নগরীর উত্তরায় নাটকটির শুটিং হয়েছে। এই নাটকটি আগামী ঈদে চ্যানেল আইয়ে প্রচার হবে বলে জানান নির্মাতা।

আরও পড়ুন :

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ন্যক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চান রিয়াজ 
নিপুণের চামচা হয়ে গেছে রিয়াজ : নানা শাহ
তারকাশূন্য শিল্পী সমিতির বনভোজন, সদস্যপদ ঘিরে ক্ষোভ
বাংলাদেশি রিয়াজের সঙ্গে মালয়েশিয়ান তরুণীর বিয়ে 
X
Fresh