• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধুর জন্মদিনে চলচ্চিত্র শিল্পীদের শ্রদ্ধা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মার্চ ২০১৮, ১৭:৩৫
ছবি: ফেসবুক থেকে নেয়া।

দেশজুড়ে নানা আয়োজনে পালিত হচ্ছে জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। দিনটিকে স্মরণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে শনিবার বেলা ১১টার দিকে সংগঠনটির সাধারণ সম্পাদক জায়েদ খানের নেতৃত্বে ফুল দিয়ে এই শ্রদ্ধা জানানো হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন অঞ্জনা, আলীরাজ, রিয়াজ, পপি, নিপুণ সহ অনেকে।

জায়েদ খান আরটিভি অনলাইনকে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। মহান এই মানুষটিকে শ্রদ্ধা জানাতেই ৩২ নম্বরে আমাদের চলচ্চিত্র শিল্পীরা এসেছেন। ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছি।’

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ বৃহত্তর ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ার সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাবাকে নিয়ে গাইলেন ঐন্দ্রিলা
--------------------------------------------------------

তার বাবার নাম শেখ লুৎফর রহমান ও মায়ের নাম সায়েরা খাতুন। লুৎফর-সায়েরা দম্পতির এ সন্তানই পরে এ দেশের মানুষের পরাধীনতা মুক্তির ত্রাতা হিসেবে আবির্ভূত হন। টুঙ্গিপাড়ার খোকা থেকে হয়ে ওঠেন বঙ্গবন্ধু।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস দেশজুড়ে রাষ্ট্রীয় মর্যাদায় পালিত হচ্ছে। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন দিনটিকে ঘিরে আয়োজন করেছে নানা অনুষ্ঠান।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বশেমুরবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হিরা-মনিরুল
আওয়ামী লীগের আলোচনাসভা আজ
রোববার টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আ.লীগের কর্মসূচি
X
Fresh