• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৯০ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড

সেরা চিত্রনাট্য ও বিদেশী ভাষার ছবি

বিনোদন ডেস্ক

  ০৫ মার্চ ২০১৮, ১১:৪৬
ছবি : সংগৃহীত

সেরা মৌলিক চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন ‘গেট আউট’ ছবির পরিচালক ও চিত্রনাট্যকার জর্ডান পিল। বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অভিনেত্রী নিকোল কিডম্যান।

এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন ‘দ্য বিগ সিক’ ছবির জন্য এমিলি গর্ডন ও কুমেইল নানজিয়ানি, ‘লেডি বার্ড’ছবির জন্য গ্রেটা গারউইগ, গিলিয়ের্মো দেল তোরো ও ভেনেসা টেলর মনোনয়ন পান ‘দ্য শেপ অব ওয়াটার’ ছবির জন্য এবং মার্টিন ম্যাকডোনা ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’র জন্য।

বিদেশি ভাষার সেরা ছবির অস্কার পেয়েছে চিলির ‘আ ফ্যান্টাস্টিক উইম্যান’। স্প্যানিশ ভাষার এই ছবির পরিচালক সিবাস্তিয়ান লেলিও।

--------------------------------------------------------
আরও পড়ুন: সেরা চলচ্চিত্র ‘দ্য শেপ অব ওয়াটার’
--------------------------------------------------------

‘আ ফ্যান্টাস্টিক উইম্যান’ ছাড়াও সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে এবার মনোনয়ন পেয়েছে লেবাননের ‘দ্য ইনসাল্ট’, রাশিয়ার ‘লাভলেস’, হাঙ্গেরির ‘অন বডি অ্যান্ড সোল’ ও সুইডেনের ছবি ‘দ্য স্কয়ার’।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় সোমবার, ৫ মার্চ ভোরে বসেছে ৯০তম একাডেমি অ্যাওয়ার্ডের এই আসর। গতবারের মতো এবারের আসরও উপস্থাপনা করছেন জিমি কিমেল।

আয়োজনটি এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বিশ্বব্যাপী সরাসরি সম্প্রচার করা হচ্ছে। বাংলাদেশের দর্শকেরা স্টার মুভিজ চ্যানেলের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি দেখতে পারবেন।

আরও পড়ুন:

পিআর/কেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh