• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

তুরঙ্গমীর পাঁচ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩১
ছবি: মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে তুরঙ্গমীর আর্টিস্টিক ডিরেক্টর পূজা সেনগুপ্ত।

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হককে শ্রদ্ধা জানিয়ে ২০১৪ সালের ৩১ জানুয়ারি ‘অ্যা ট্রিবিউট টু দ্য প্লেরাইট: সৈয়দ হক’ মঞ্চায়নের মাধ্যমে আত্মপ্রকাশ করে রেপাটরি ড্যান্স থিয়েটার তুরঙ্গমী।

সংগঠনটির উল্লেখযোগ্য প্রযোজনার মধ্যে রয়েছে- ওয়াটারনেস, অনামিকা সাগরকন্যা, পথিকৃৎ, নন্দিনী, বসন্তপট, অদম্য বৈশাখ, নার্গিস।

রাজধানীর গুলশানে স্পেক্ট্রা কনভেনশন সেন্টারের কিংস হলে ৩১ জানুয়ারি বুধবার সন্ধ্যায় চতুর্থ বর্ষ পূর্তি উপলক্ষে আয়োজন করা হয় অনুষ্ঠান। তুরঙ্গমীর চার পেরিয়ে পাঁচে পা রাখার অনুষ্ঠানে শুভেচ্ছা জানান ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ও ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভান খোয়া।

এসময় অতিথিরা সংগঠনের নতুন সংযোজন তুরঙ্গমী স্কুল অব ড্যান্সের লোগো উন্মোচন করেন। এছাড়া গত চার বছরের সেরা কর্মীর সম্মাননা গ্রহণ করেন তুরঙ্গমীর পাঁচ সদস্য। সংগঠনটির চার বছরের পথচলাকে ভিত্তি করে সাজানো হয় ‘মুখরতার চার বছর’ শীর্ষক একটি প্রামাণ্যচিত্র।

শিল্প-সংস্কৃতি ও নৃত্য জগতের স্বনামধন্য শিল্পী, দেশি-বিদেশি কূটনৈতিক, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্ণধাররাও উপস্থিত ছিলেন আনন্দ-আড্ডায়।

তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারে আর্টিস্টিক ডিরেক্টর পূজা সেনগুপ্ত বলেন, ‘আমরা চেষ্টা করেছি ভালো কিছু করার। সবার ভালোবাসা নিযে আগামী পথ চলতে চাই। গত চার বছরে দেশে ও দেশের বাইরে মূলধারার বেশকিছু সম্মানজনক আয়োজনে বাংলাদেশের নাচকে তুলে ধরার প্রয়াস ছিল আমাদের মধ্যে।’

আরও পড়ুন:

পিআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh