• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

একসঙ্গে নয় বছর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জানুয়ারি ২০১৮, ১২:০৭
ছবি: ফেসবুক থেকে নেয়া।

একজন নৃত্যশিল্পী, অন্যজন অভিনেতা। দুজনই নিজ নিজ কর্মে প্রশংসা কুড়িয়েছেন। বলছি শতাব্দী ওয়াদুদ ও স্নাতা শাহরিন দম্পতির কথা। আজ এই গুণী দম্পতির বিবাহবার্ষিকী।

বিশেষ দিনটিতে শুভেচ্ছা জানাতে স্নাতা শাহরিনকে ফোন করা হলে আরটিভি অনলাইনকে তিনি জানান, এখন নাচের ক্লাসে আছেন। অন্যদিকে শতাব্দী ফেসবুকে কিছু ছবি পোস্ট করে বিশেষ এই দিনটিতে জীবনসঙ্গীকে শুভেচ্ছা জানিয়েছেন।

স্নাতা বলেন, দিনটি আমাদের জন্য অবশ্যই বিশেষ। তবে দুজনই নিজেদের কাজ সম্পর্কে জানি এবং পরস্পরের কাজকে শ্রদ্ধা করি। অন্যসব দিনের মতোই কর্মব্যস্ত দিন কাটছে আমাদের। আমি এখন আছি নাচের ক্লাসে, সন্ধ্যায় আমাদের প্রাচ্যনাট স্কুলের ‘নৈশভোজ’ নামের একটি নাটকের প্রদর্শনী আছে। সেখানে দুজন একসঙ্গে যাবো।

--------------------------------------------------------
আরও পড়ুন: শেষ হলো থিয়েটার সাস্ট নাট্যোৎসব
--------------------------------------------------------

বিয়ের পর কোনো বছরই তেমন ঢাক পিটিয়ে বিবাহবার্ষিকী উদযাপন করা হয়নি উল্লেখ করে স্নাতা বলেন, প্রতি বছরই শতাব্দী শ্যুটিংয়ে থাকে। আর আমি থাকি নাচের ক্লাসে। ফলে সেভাবে পরিকল্পনা করে কিছু করা সম্ভব হয় না।

প্রথম বিবাহবার্ষিকীর অভিজ্ঞতা জানিয়ে স্নাতা বলেন, ‘প্রথম বিবাহবার্ষিকী নিয়ে খুবই এক্সাইটেড ছিলাম। আমি নাচের ক্লাস বাদ দিলাম। শতাব্দী সকালে শ্যুটিংয়ে ছিল। দুপুরে আমরা একসঙ্গে হব। কিন্তু বিকেলের দিকে ফোন করে শতাব্দী জানাল আজকে বের হতে পারছে না। তখন কাঁদতে কাঁদতে বাসায় এসেছিলাম। এখন বিষয়গুলো বুঝতে পারি। ওর কাজের গুরুত্বটা বুঝি। শ্যুটিং ফেলে চলে আসলে পুরো ইউনিট বিপাকে পড়ে যায়।

স্নাতা শাহরিন সম্প্রতি বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসবে নৃত্য পরিবেশন করে প্রশংসিত হয়েছেন। এছাড়া প্রাচ্যনাট ও বিভিন্ন দলের মঞ্চনাটকে কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন।

অন্যদিকে শতাব্দী ওয়াদুদ ‘বাপজানের বায়োস্কোপ’, ‘ঢাকা অ্যাটাক’, ‘গেরিলা’ চলচ্চিত্রে অভিনয় করে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন। মঞ্চে শতাব্দী নিয়মিত অভিনয় করছেন রাজা এবং অন্যান্য, সার্কাস সার্কাস নাটকে। টেলিভিশনে ধারাবাহিক ও খন্ড নাটকে অভিনয় নিয়েও ব্যস্ত রয়েছেন এই অভিনেতা।

আরও পড়ুন

পিআর/এএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh