• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শেষ পর্বে কী থাকবে?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ নভেম্বর ২০১৭, ১৩:৩৯

প্রায় ৭০০ বছর আগে তুরস্কের অটোমান সাম্রাজ্যের রাজা ছিলেন সুলতান সুলেমান। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দী। ক্ষমতার টানাপোড়েনে সাম্রাজ্যের নানা ষড়যন্ত্র, সন্তানদের হত্যা এবং দাসপ্রথার অন্তরালের কাহিনী নিয়ে নির্মিত মেগা সিরিয়াল ‘সুলতান সুলেমান’ বাংলাদেশের দর্শকদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে।

এবার শেষ হচ্ছে এই সিরিয়ালটি। কাল বৃহস্পতিবার প্রচারিত হবে বিদেশি ভাষায় নির্মিত এই ধারাবাহিকের শেষ পর্ব। এই পর্বেই মারা যাবেন সুলতান সুলেমান।

সুলতান সুলেমান’র ভয়েস ডিরেক্টর দীপক সুমন বলেন, এই টিভি সিরিয়ালের বাংলা ডাবিংয়ের সঙ্গে যুক্ত থাকা আমার শিল্পী জীবনের এক অনন্য অভিজ্ঞতা। আর সুলতান সুলেমান চরিত্রের বাংলা ডাবিং শিল্পী হিসেবে যে সময় অতিক্রম করলাম, সেটা আমার অভিনয় শিল্পীর জীবনকে নানা অভিজ্ঞতায় ঋদ্ধ করেছে।

পুরো টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দীপক সুমন বলেন, শুধু ভয়েজ দিলেই তো বাংলায় সুলতান সুলেমান দর্শকদের কাছে পৌঁছে যেতো না। এর সঙ্গে জড়িত পুরো দীপ্ত টিভি পরিবার। সংশ্লিষ্ট স্ক্রিপ্ট টিম, সাউন্ড ইঞ্জিনিয়ার, এডিটর, প্রোডিউসার, এমনকি যে ছেলেটা আমাদের স্ক্রিপ্ট ফটোকপি করে দেয়- সকলের সম্মিলিত প্রচেষ্টার ফলেই আজ আমরা দর্শকদের হৃদয়ের মণিকোঠায়।

সিরিয়ালটির শেষ পর্বে অটোমান সাম্রাজ্যের এই সুলতানকে দেখা যাবে যুদ্ধের ময়দানে। সৈন্যদের উদ্দেশে দীর্ঘ বক্তৃতার সময়ে অসুস্থ হয়ে পড়বেন তিনি। মৃত্যুর আগে তিনি স্মরণ করবেন দীর্ঘদিনের বন্ধু ও প্রধান সেনাপতি ইব্রাহিম পাশাকেও।

আগামীকাল শেষ পর্ব হলেও দর্শকদের চাহিদার পরিপ্রেক্ষিতে ২৫ নভেম্বর থেকে আবারও শেষ মৌসুমটি পুনঃপ্রচার হবে।

পিআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh