• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবি চলচ্চিত্র ঐক্যজোটের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০১৭, ১৮:৫৪

তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। আমরা আবেগ থেকে যাই বলি না কেন, আমাদের চলচ্চিত্রকে বাঁচাতে হলে কঠোর অবস্থানে যেতে হবে। আমি চাই সেন্সরবোর্ড থেকে গুলজার ভাই (মুশফিকুর রহমান গুলজার) ও দিলু ভাই (নাসির উদ্দিন দিলু) অবিলম্বে পদত্যাগ করুন। তারা সেটা করবেন আশা করি। বললেন চিত্রনায়ক রিয়াজ।

শুক্রবার বিকেল সাড়ে ৪টায় এফডিসিতে চলচ্চিত্র ঐক্যজোটের নেতাদের ডাকা বিশেষ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিয়াজ। সেখানে সম্মিলিত কণ্ঠে তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছেন বক্তারা।

এ সময় তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, যেভাবে চলচ্চিত্রকে ধ্বংস করার চেষ্টা চলছে সেটা ঠেকাতে করণীয় আজই ঠিক করতে হবে।

ডিপজল বলেন, আমাদের জান থাকতে বিদেশি ছবি চালাতে দিবো না, দরকার হলে আমার ব্যক্তিগত ফান্ড থেকে ১০০ মেশিন বসাবো সিনেমা হলগুলোতে।

সভায় যৌথ প্রযোজনার নামে চলমান প্রতারণার বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবার সিদ্ধান্ত নেয় জোট নেতারা।

সভায় চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, সিনিয়র অভিনেতা ফারুক, আলমগীর, রিয়াজ, পপি, প্রযোজক খোরশেদ আলম খসরু, ডিপজলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে যৌথ প্রযোজনার ছবি 'বস-টু'র অনিয়ম নিয়ে চলচ্চিত্র ঐক্যজোটের আন্দোলন শুরু হয় ১৮ জুন। কলকাতার সঙ্গে জাজের ‌'বস-টু' ও 'নবাব' ছবি নিয়েই চলছে বিতর্ক।
এরই মধ্যে ১৮ জুন রাতে এক সংবাদ সম্মেলনের আয়োজন হয় জাজ এর নেতৃত্বে। এ সম্মেলনে প্রযোজক, বুকিং অ্যাজেন্ট, হল মালিক ও শিল্পীরাও উপস্থিত ছিলেন।

যৌথ-প্রযোজনার ছবি 'বস-টু' ও 'নবাব' ছবি দুটির বিরুদ্ধে যৌথ প্রযোজনার নীতিমালা সঠিকভাবে মানা হয়নি বলে অভিযোগ তুলে আসছিল বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোটের নেতারা। ঐক্যজোটের নেতৃত্বে আছেন চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ বেশ ক’টি চলচ্চিত্র সংগঠনের নেতারা।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh