• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনের ফলাফল বাতিল চাইলেন ওমর সানী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মে ২০১৭, ২১:৩৫

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ঘোষিত ফলাফল বাতিলের দাবি জানিয়েছেন চিত্রনায়ক ওমর সানী। রোববার লিখিতভাবে নির্বাচন কমিশনের কাছে এ দাবি জানান তিনি। নির্বাচনে তিনি সভাপতি পদপ্রার্থী ছিলেন।

ওমর সানি জানিয়েছেন, নির্বাচনের ফলাফল সুষ্ঠু হয়নি বলে আমি মনে করছি। তাই পুনরায় ভোট গণণার দাবি জানাচ্ছি।

ওমর সানি অভিযোগে বলেন, এবারের নির্বাচনে ভোট সংগ্রহ হয়েছে ৫৫৮টি। এর মধ্যে ৮৯টি ভোট বাতিল বলে নির্বাচন বোর্ড প্রকাশ করেছে। মোট ফলাফল অসঙ্গতিপূর্ণ কেননা সভাপতি তিনজনের ভোট যোগ করলে মোট ৪৬৯ টি ভোট হওয়া উচিৎ। কিন্তু প্রকাশিত ফলাফলে পাওয়া যাচ্ছে মোট ভোট ৪৫৬টি। অন্যান্য পদে প্রাপ্ত ভোটের যোগফল কোনোভাবেই বৈধ ব্যালটের সাথে মিলে না, যেমন কার্যনির্বাহী মোট ভোট হওয়া উচিৎ (৫১১*১১)= ৫৬২১টি। কিন্তু প্রকাশিত ফলাফলে পাওয়া যাচ্ছে মোট ভোট ৫৬৬৫। তাহলে অতিরিক্ত ৪৪টি বেশি ভোট কোথা থেকে এলো? এমনকি কোষাধ্যক্ষ পদে তিন প্রার্থীর মোট ভোট ৪৬৫টি কিন্তু হওয়া উচিৎ ৪৬৯টি।

ওমর সানি আরো দাবি করেন, নির্বাচন বোর্ডকে প্রভাবিত করো হয়েছে। তাই অসঙ্গতিপূর্ণ ফলাফলে সম্পূর্ণ কারচুপির আশ্রয় নেওয়া হয়েছে বলে এই ফলাফল বাতিলের আবেদন করছি।

গেলো ৫ মে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। ওইদিন রাতে ঘোষিত ফলাফলে নতুন সভাপতি ও সেক্রেটারি হিসেবে মিশা সওদাগর এবং জায়েদ খানকে ঘোষণা করা হয়।

সভাপতি ও সেক্রেটারি পদে ৩টি প্যানেলে মিশা সওদাগর-জায়েদ খান ছাড়াও ওমর সানী-অমিত হাসান ও ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্রতিদ্বন্দিতা করছিলেন। ২১টি পদের জন্য ৫৮ জন শিল্পী নির্বাচন করেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh