• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

পদ্মা সেতুতে রেল নির্মাণ কাজের উদ্বোধন অক্টোবরে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৬

পদ্মা সেতুর ৫৭ শতাংশ কাজ এরইমধ্যে শেষ হয়েছে। এ সেতুতে রেল নির্মাণ করে একই পদ্মা সেতু জনসাধারণের জন্য খুলে দেয়ার লক্ষ্য নিয়েছে সরকার।

মঙ্গলবার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ১৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুতে রেলওয়ে প্রকল্পের নির্মাণ কাজ ও সদ্য শেষ হওয়া নদী শাসন কার্যক্রমের উদ্বোধন করবেন।

একইদিনে ঢাকা-ভাঙ্গা ছয় লেনের সড়ক উদ্বোধনেরও প্রস্তুতি চলছে। ছয় লেনের সড়কসহ এদিন আরও কিছু উন্নয়ন প্রকল্প আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদের জানান, ঢাকা-ভাঙ্গায় ছয় লেনের সড়কটি দেশের প্রথম এক্সপ্রেসওয়ে। এই সংসদের মাধ্যমে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ দেশবাসীকে জানাতে চাই, দেশের প্রথম ছয় লেনের এই এক্সপ্রেসওয়ে প্রধানমন্ত্রী উদ্বোধন করতে যাচ্ছেন।

সড়ক পরিবহনমন্ত্রী জানান, সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতায় দেশে মোট মহাসড়কের দৈর্ঘ্য ২১ হাজার ৩০২ কিলোমিটার। এর মধ্যে জাতীয় মহাসড়ক তিন হাজার ৮১২ দশমিক ৭৮ কিমি, আঞ্চলিক মহাসড়ক চার হাজার ২৪৬ দশমিক ৯৭ কিমি ও জেলা মহাসড়ক ১৩ হাজার ২৪২ দশমিক ৩৩ কিমি।

সাংসদ নিজাম উদ্দিন হাজারীর এক প্রশ্নের জবাবে এসময় কাদের বলেন, মোটরযান অধ্যাদেশ, ১৯৮৩ এর ৬০ এর ৩(৫) ধারায় নির্দিষ্ট স্টপেজ ছাড়া যত্রতত্র গাড়ি থামানো যাবে না মর্মে উল্লেখ রয়েছে।

নির্দিষ্ট স্টপেজ ছাড়া যত্রতত্র গাড়ি থামানো শাস্তিযোগ্য অপরাধ। এ বিষয়ে ট্রাফিক বিভাগ সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থার পাশাপাশি বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটগণও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করছেন।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্মিথ-ম্যাগার্ককে বাদ দিয়েই বিশ্বকাপের দল ঘোষণা অস্ট্রেলিয়ার
রেলের উন্নয়নে বাংলাদেশকে সহযোগিতা করতে আগ্রহী রাশিয়া
তীব্র গরমে বেঁকে গেছে রেললাইন
বাস মালিকদের সুবিধায় রেলের ভাড়া বৃদ্ধি: যাত্রী কল্যাণ সমিতি
X
Fresh