• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ডোরিন পাওয়ারের শেয়ারে দুর্নীতি, ৭ কর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ আগস্ট ২০১৮, ১৮:৫২ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ১৯:০৯
ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমসের ৭ কর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার বিএসইসির ৬৫৫তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান জানান, মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের পূর্বে এবং নিষিদ্ধ সময়ের মধ্যে কোম্পানির শেয়ার ক্রয়-বিক্রয় করে সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (সুবিধাভোগী ব্যবসা নিষিদ্ধকরণ) বিধিমালা, ১৯৯৫ এর বিধি ৪ (১)(২) ভঙ্গ করেছে। 

সিকিউরিটিজ আইন লঙ্ঘনের জন্য কমিশন কোম্পানিটির ৭ কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করে।
-----------------------------------------------------------------------
আরও পড়ুন  : লাইসেন্স প্রক্রিয়া জটিল তাই দালালই ভালো: ভুক্তভোগী (ভিডিও)
-----------------------------------------------------------------------

ওই ৭ কর্মকর্তা হলেন- ডোরিন পাওয়ার কোম্পানির সাবসিডিয়ারি কোম্পানি ঢাকা নর্দান পাওয়ার জেনারেশনের ডিজিএম ওয়াহিদুজ্জামান খান। তাকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

ডোরিন পাওয়ারের পরিচালক মোস্তফা মঈনের স্ত্রী চৌধুরী ফারাহ নাজ সামিয়াকে ১০ লাখ টাকা, কোম্পানির সিএফও আফরোজ আলমকে ১ লাখ টাকা, স্বতন্ত্র পরিচালক মাহতাব বিন আহমেদকে ১ লাখ টাকা, সহকারী মহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব মাসুদুর রহমান ভূইয়াকে ১ লাখ টাকা, মহাব্যবস্থাপক ইকবাল হোসেনকে ১ লাখ টাকা এবং কোম্পানির সিনিয়র মহাব্যবস্থাপক মোহাম্মদ ফজলে এলাহি খানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ডোরিন পাওয়ারের শেয়ারের বিধি বহির্ভূত লেনদেনের মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর কতিপয় বিধান ভঙ্গ করায় সাত বিনিয়োগকারীকে সতর্ক করা হয়।

ওই বিনিয়োগকারীরা হলেন বিশ্বজিৎ দাস ও অ্যাসোসিয়েটস, ইয়াকুব আলী খন্দকার ও অ্যাসোসিয়েট, ইফাদ গ্রুপ, মো. ফজলুর রহমান জামালী, প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড, আনিস উদ্দীন এবং মোহাম্মদ শফিকুল ইসলাম।

আরও পড়ুন :

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়