• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কয়েক দফায় অসুস্থ ‘দেখানোর’ পর ফের দুদকে বাচ্চু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মে ২০১৮, ১১:৩৩
ছবি সংগৃহীত

বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চু ফের দুদকের মুখে পড়েছেন। তাকে ষষ্ঠ দফায় জিজ্ঞাসাবাদ করছে দুদক। আজ বুধবার সকাল ১০টার দিকে তিনি দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হন।

এর আগে অসুস্থ বলে কয়েকবার সময় নিয়েছিলেন প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকার ঋণ কেলেঙ্কারি নিয়ে অভিযোগের মুখে থাকা এই ব্যবসায়ী।

দুদক সূত্রে জানা যায়, ওই টাকা আত্মসাতের অভিযোগে দুদকের পক্ষ থেকে ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় আবদুল হাই বাচ্চুকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হচ্ছে।

গত ৭ মে অসুস্থতার কারণ দেখিয়ে দুদকে হাজির হননি বাচ্চু। জিজ্ঞাসাবাদে উপস্থিত হতে ১৫ মে সময় পেয়েছিলেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন : নিউইয়র্ক-লন্ডনের চেয়ে এগিয়ে দুবাই!
--------------------------------------------------------

গত ৬ মার্চ সর্বশেষ জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এর আগে ৮ জানুয়ারি এবং গত বছরের ৪ ও ৬ ডিসেম্বর তাকে দুদক কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন।

২০০৯ থেকে ২০১২ সালের মধ্যে বেসিক ব্যাংকের গুলশান, দিলকুশা ও শান্তিনগর শাখা থেকে ঋণ প্রদানে অনিয়মের অভিযোগ তদন্ত করে ২০১৬ সালে রাজধানীর তিন থানায় ১৫৬ জনকে আসামি করে ৫৬টি মামলা করে দুদক।

তবে কোনো মামলায় তাকে আসামি করা হয়নি। এর আগে ২০১৭ সালের ৪ ও ৬ ডিসেম্বর, ২০১৮ সালের ৮ জানুয়ারি, ৮ মার্চ, ৪ এপ্রিল, ও ৭ মে আব্দুল হাই বাচ্চুকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়।

অভিযোগ, বেসিক ব্যাংকের ঋণ গ্রহীতাদের কাছ থেকে মোটা অঙ্কের কমিশন নিয়েছেন বাচ্চু ও তার পরিবারের সদস্যরা। কমিশনের অর্থ ব্যাংক হিসেবে লেনদেন করেছেন তারা। এমন একটি অভিযোগের ভিত্তিতে গত ডিসেম্বরে দুদকের অনুসন্ধান শুরু হয়।

আরও পড়ুন :

এসআর/পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩
যে কারণে চাকরি ছাড়লেন বাংলাদেশ ব্যাংকের ৫৭ কর্মকর্তা
X
Fresh