• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

৮ ব্যাংকে নিয়োগ পরীক্ষা নিয়ে জরুরি সভা আজ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ জানুয়ারি ২০১৮, ১০:৫৪ | আপডেট : ১৬ জানুয়ারি ২০১৮, ১১:০০
রাষ্ট্র মালিকানাধীন আট ব্যাংক ও আর্থিক খাতের প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে জরুরি সভা ডেকেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি। বেলা ১১টার দিকে বাংলাদেশ ব্যাংকে এ সভা হবে।

এতে রাষ্ট্র মালিকানাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে নিয়োগের দায়িত্বে থাকা ব্যাংকার্স সিলেকশন কমিটি এবং ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নির্বাহীদের উপস্থিত থাকতে বলা হয়েছে। সভায় সভাপতিত্ব করবেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর।

ব্যাংকার্স সিলেকশন কমিটির প্রধান মোশাররফ হোসেন খান বলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে নিয়োগের ব্যাপারে আন্দোলনের পরিপ্রেক্ষিতে জরুরি কিছু সিদ্ধান্ত নেয়ার জন্য সভা ডাকা হয়েছে। সভায় এ ব্যাপারে ইতিবাচক কিছু সিদ্ধান্ত নেয়া হবে আশা করি।

--------------------------------------------------------
আরও পড়ুন: বিদেশি বিনিয়োগে জোর দিচ্ছি: অর্থমন্ত্রী
--------------------------------------------------------

রাষ্ট্রমালিকানাধীন আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে গতকাল রোববার থেকে প্রার্থীরা বিক্ষোভ করেন। তারা নয় দফা দাবি জানিয়েছেন। এসব দাবি মানা না হলে তারা আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

গেল শুক্রবার আট ব্যাংকের নিয়োগ পরীক্ষার বিভিন্ন কেন্দ্র থেকে নানা অব্যবস্থাপনার অভিযোগ পাওয়া যায়। প্রশ্নপত্র ও বসার জায়গা না পেয়ে শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীরা ভাঙচুর ও সড়ক অবরোধও করেছেন। ওই কেন্দ্রের পরীক্ষা হবে ২০ জানুয়ারি।

আরও পড়ুন

এসআর/এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়