• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রযুক্তি শিক্ষার উন্নয়নে প্রয়োজনে বিদেশ থেকে শিক্ষক: পরিকল্পনামন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ অক্টোবর ২০১৭, ১৭:২৮

আগামী প্রজন্মের হাত ধরে আমরা আমাদের লক্ষে পৌঁছাতে পারবো। তাই তরুণদের তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ করতে হবে। এজন্য প্রয়োজন বিশেষায়িত শিক্ষক। আমাদের দেশে উপযুক্ত শিক্ষকের অভাব রয়েছে। প্রয়োজনে উন্নত দেশ থেকে শিক্ষক এনে তরুণদের প্রশিক্ষণ দিতে হবে। বললেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

‘মেক ইন বাংলাদেশ’ স্লোগানে আয়োজিত এই এক্সপো যৌথভাবে আয়োজন করেছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

পরিকল্পনামন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন অনেকটাই সম্পন্ন হয়েছে। এর সুফল পেতে হলে ডিজিটাল বাংলাদেশকে বাণিজ্যিকরণ করতে হবে।

অনুষ্ঠানের সভাপতি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, হার্ডওয়্যার খাতে সক্ষমতা বাড়াতে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আমাদের বিশ্বাস ২০২১ সালের মধ্যেই হার্ডওয়্যার রপ্তানি করবে বাংলাদেশ। দেশের হার্ডয়্যার খাতের বড় একটি অংশের বাজার দখল করে আছে ওয়ালটনের মতো খ্যাতনামা প্রতিষ্ঠান। তাদের দেখাদেখি সামস্যাং, এলজিও দেশে প্লান্ট খুলতে বাধ্য হচ্ছে।

উদ্বোধনকালে হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, আইসিটি সচিব সুবীর কিশোর চৌধুরী, সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইমরান আহমেদ এমপি, বিসিএস সভাপতি আলী আশফাক, বেসিস সভাপতি মোস্তাফা জব্বারসহ অনেকে উপস্থিত ছিলেন।

আগামী ২০ অক্টোবর পর্যন্ত এই প্রদর্শণী চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য এটা উন্মুক্ত থাকবে। আসরটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম, সেলিব্রেটি, হারমনি, কার্নিভাল, মিল্কিওয়ে, মিডিয়া বাজার, উইন্ডি টাউনের বিস্তৃত এলাকাজুড়ে অনুষ্ঠিত হচ্ছে।

১৩২টি প্যাভিলিয়ন ও স্টলে তথ্যপ্রযুক্তি খাতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রকল্প, কর্মসূচি এবং উদ্যোগগুলো উপস্থাপন করা হবে। এই আয়োজনে তিনটি সেমিনারের আয়োজন করা হয়েছে। দেশ-বিদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা এসব সেমিনারে উপস্থিত থাকবেন।

এমসি/এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
মোবাইল ব্যবহারে দেশে পুরুষদের পেছনে ফেলেছেন নারীরা
ইন্টারনেট সেবায় টেলিটককে বিশেষ সাশ্রয়ী প্যাকেজ চালুর নির্দেশ
বইমেলায় ইশিতা জেরীনের উপন্যাস ‘বেণুবনচ্ছায়াঘন সন্ধ্যা’
X
Fresh