• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লিটন হত্যায় কর্নেল কাদেরের ১০ দিনের রিমান্ড

আরটিভি অনলাইন রিপোর্ট, গাইবান্ধা

  ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:১০

গাইবান্ধার সুন্দরগঞ্জের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় জাতীয় পার্টির সাবেক এমপি কর্নেল (অব) আবদুল কাদেরের ১০ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বুধবার গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে কাদের খানকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মইনুল হাসান ইউসুফ ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে বুধবার সকালে সংবাদ সম্মেলনে রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, এমপি লিটন হত্যার মূল পরিকল্পনা ও অর্থদাতা সাবেক সাংসদ কর্নেল (অব)কাদের খান।

তিনি বলেন, ক্ষমতার লোভে গেলো একবছর এমপি লিটনকে হত্যার পরিকল্পনা করেন সাবেক সাংসদ কাদের। সে অনুযায়ী অর্থের বিনিময়ে শাহীন, মেহেদি, হান্নান ও রানা লিটনকে তার নিজ বাসায় গুলি করে খুন করে।

এর আগে এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছে গ্রেপ্তার হওয়া তিন যুবক। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সাবেক সাংসদ কাদের খানকে মঙ্গলবার বগুড়ার নিজ বাসা থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

লিটন হত্যায় গ্রেপ্তার আসামিরা হলেন- আবদুল কাদের খানের গাড়িচালক আবদুল হান্নান, তার বাসার তত্তাবধায়ক শাহিন মিয়া ও ব্যক্তিগত সহকারি রাশেদুল ইসলাম মেহেদী।

গেলো বৃহস্পতিবার আবদুল হান্নান ও শাহিনকে বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়। আর ঢাকা থেকে মেহেদিকে গ্রেপ্তার করে পুলিশ।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh