• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

এমপি লিটন হত্যায় ৩ যুবকের স্বীকারোক্তি

আরটিভি অনলাইন রিপোর্ট, গাইবান্ধা

  ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৩০

গাইবান্ধা-১ আসনের এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন তিন যুবক।

তারা হলেন গাইবান্ধা-১ আসনে সাবেক এমপি ও জাতীয় পার্টির (জাপা-এরশাদ) সাবেক ভাইস চেয়ারম্যান কর্নেল (অব.) ডা. মো. আবদুল কাদের খানের গাড়িচালক আবদুল হান্নান, তার বাসার তত্তাবধায়ক শাহিন মিয়া ও ব্যক্তিগত সহকারি রাশেদুল ইসলাম মেহেদী।

গলো বৃহস্পতিবার আবদুল হান্নান ও শাহিনকে বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়। সম্প্রতি ঢাকা থেকে মেহেদিকে গ্রেপ্তার করে পুলিশ।

গাইবান্ধার পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃত ওই তিনজন এমপি লিটন হত্যার ঘটনায় জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। তাই ১৬৪ ধারায় জবানবন্দী নেয়ার জন্য তাদেরকে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুবের আদালতে পাঠানো হয়।

এর আগে মঙ্গলবার বিকেলে ৫টার দিকে বগুড়া শহরের রহমাননগর জিলাদারপাড়ার বাসা থেকে সাবেক এমপি আবদুল কাদের খানকে গ্রেপ্তার করে গাইবান্ধার গোয়েন্দা পুলিশ।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এমপি লিটন হত্যায় জড়িত সন্দেহে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন এবং আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হন।

এরপর সন্ধ্যায় তাদের আদালতে পাঠানো হয়। রাত ৮টার দিকে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মইনুল হাসান ইউসুফের কাছে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh