• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সাবেক এমপি কাদেরের অর্থায়নে লিটন হত্যা

আরটিভি অনলাইন রিপোর্ট, গাইবান্ধা

  ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১১:০৭

গাইবান্ধার সুন্দরগঞ্জে সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার মূল পরিকল্পনাকারী জাতীয় পার্টির সাবেক এমপি কর্নেল (অব) আবদুল কাদের। জানালেন রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

বুধবার সকালে গাইবান্ধার পুলিশ সুপারের অফিসে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

খন্দকার গোলাম ফারুক বলেন, সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় মূল পরিকল্পনা ও অর্থায়ন করেছেন একই আসনের জাতীয় পার্টির সাবেক এমপি আবদুল কাদের।

তিনি বলেন, জাতীয় পার্টির সাবেক এ এমপির পরিকল্পনা ও অর্থায়নে শাহীন, মেহেদি, হান্নান ও রানা সাংসদ লিটনকে তার নিজ বাসায় গুলি করে খুন করে।

ডিআইজি আরো বলেন, লিটন হত্যায় অংশ নেয়া চার আসামির মধ্যে তিনজন পুলিশের হাতে গ্রেপ্তার আছে। বাকি একজন পলাতক রয়েছে। তাকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গোলাম ফারুক আরো বলেন, ক্ষমতার লোভে কাদের খান সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে হত্যার পরিকল্পনা করেন। তার গেলো এক বছরের পরিকল্পনা ও অর্থায়নে হত্যায় অংশ নেয়া আসামিরা লিটনকে নিজ বাসায় গুলি করে খুন করে পালিয়ে যায়।

এর আগে এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন গ্রেপ্তারকৃত ওই তিন যুবক।

তারা হলেন গাইবান্ধা-১ আসনে সাবেক এমপি ও জাতীয় পার্টির (জাপা-এরশাদ) সাবেক ভাইস চেয়ারম্যান কর্নেল (অব.) ডা. মো. আবদুল কাদের খানের গাড়িচালক আবদুল হান্নান, তার বাসার তত্তাবধায়ক শাহিন মিয়া ও ব্যক্তিগত সহকারি রাশেদুল ইসলাম মেহেদী।

গেলো বৃহস্পতিবার আবদুল হান্নান ও শাহিনকে বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়। আর ঢাকা থেকে মেহেদিকে গ্রেপ্তার করে পুলিশ।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh