• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় বিএনপি নেতা আমীর খসরু রিমান্ডে

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২৫ অক্টোবর ২০১৮, ১৬:৩৬

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

চট্টগ্রামের মহানগর হাকিম শফিউদ্দিনের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা ও গোয়েন্দা পুলিশের এসআই সঞ্জয় গুহ দুই দিনের রিমান্ডের আবেদন করলে আদালত আজ (বৃহস্পতিবার) শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৭ অক্টোবার তিনি এ মামলায় আত্মসমর্পণ করলে ২১ অক্টোবর পর্যন্ত জামিন বহাল রাখে আদালত। জামিনের সময় শেষ হওয়ায় গত ২১ অক্টোবর আদালতে হাজির হলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধিত ২০১৩/৫৭ (২) ধারা) এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় মামলাটি করেন। এ মামলায় ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে ‘রাষ্ট্রের বিরুদ্ধে অর্ন্তঘাতমূলক’কর্মকাণ্ডে জড়িত থাকা এবং ‘উসকানি’দেয়ার অভিযোগ আনা হয় খসরুর বিরুদ্ধে।

অভিযোগে বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় টেলিফোনে আমীর খসররু মাহমুদ আন্দোলনরত শিক্ষার্থীদের রাস্তায় নেমে ঢাকাকে অচল ও নাশকতার নির্দেশ দেন। তার কথা বলার রেকর্ডটি ফেইসবুকে ভাইরাল হয়ে যায়। রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র ও নাশকতায় উসকানির অভিযোগে চট্টগ্রামের কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করা হয়।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নৌকা বাদ দিলেও ভোট চুরির প্রকল্প থেকে সরেনি সরকার: আমীর খসরু
আমীর খসরুসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন
‘দেশি-বিদেশি কোনো শক্তি সরকারকে ক্ষমতায় রাখতে পারবে না’
‘আন্দোলনের মাধ্যমেই আমরা সাংবিধানিক অধিকার ফিরে পাব’
X
Fresh