• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

হাইটেক পার্কগুলোতে ২০ লাখ লোকের কর্মসংস্থান হবে: তথ্যপ্রযুক্তিমন্ত্রী

সিলেট প্রতিনিধি
|  ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৫ | আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৪

সারাদেশে ১২টি হাইটেক পার্ক স্থাপনের যে উদ্যোগ নেয়া হয়েছে তা বাস্তবায়িত হলে ২০ লাখ লোকের কর্মসংস্থান হবে বলে জানালেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

রোববার(২ সেপ্টেম্বর ২০১৮) দুপুরে সিলেট চেম্বার অব কমার্স কনফারেন্স হলে আয়োজিত ‘সিলেট হাইটেক পার্কে বিনিয়োগে উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ’ শীর্ষক সেমিনারে একথা জানান তিনি।

মোস্তাফা জব্বার বলেন, হাইটেক পার্কগুলো পুরোপুরি বাস্তবায়িত হলে স্থানীয় জনগণের জীবনমানে আসবে ব্যাপক পরিবর্তন। ইতোমধ্যে সিলেট হাইটেক পার্ককে ঘিরে এখানকার অবকাঠামোগত উন্নয়ন দেখে সহজেই অনুমান করা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা যুগোপযোগী এবং আধুনিক প্রযুক্তি নির্ভর।

স্থানীয় উদ্যোক্তাদের আশ্বস্ত করে তিনি বলেন, হাইটেক পার্কে বিনিয়োগে সব ধরনের সহায়তা করতে সরকার প্রস্তুত। এই খাতে বিনিয়োগ করে কাউকে ভুগতে হবে না।

তথ্যপ্রযুক্তিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, বাস্তব। তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশ এখন যেকোনও দেশের জন্য অনুকরণীয়। একসময় যা চিন্তাও করা যেত না, প্রধানমন্ত্রীর যুগোপযোগী সিদ্ধান্ত আর নিরলস পরিশ্রমে আজ তা অর্জন করতে পেরেছি আমরা।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমেদ, প্রধানমন্ত্রীর মূখ্যসচিব মো. নজিবুর রহমান, সিলেট হাইটেক পার্কের পরামর্শক স্থপতি ও প্রকৌশলী ইকবাল হাবিব এবং সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি যৌথভাবে এই সেমিনার আয়োজন করে।

আরও পড়ুন :

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়