• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

৯৯৯ নম্বরে ফোনে রক্ষা পেলো ফেরিতে থাকা ২০ পরিবহনের যাত্রী (ভিডিও)

মাদারীপুর প্রতিনিধি
|  ০৮ আগস্ট ২০১৮, ১৮:০৪ | আপডেট : ০৮ আগস্ট ২০১৮, ১৮:৩৯
মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটের মুন্সিগঞ্জের লৌহজং টার্নিং পয়েন্টে দুর্ঘটনার কবলে পড়া ফেরিটিকে সাড়ে চার ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। ফেরিটি দুর্ঘটনার কবলে পড়লে, এক যুবক ফোন দেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে।

পুলিশ সদস্যরা যুবকের ফোন পেয়ে তাৎক্ষণিক বিষয়টি অবহিত করেন দায়িত্বরত কোস্টগার্ড, নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসকে। তাদের তৎপরতায় উদ্ধার হয় ফেরিটি। এতে রক্ষা পান ফেরিতে থাকা ৩শ’ যাত্রী। তাদের উদ্ধার করে নিরাপদে নিয়ে আসা হয়।

-------------------------------------------------------
আরও পড়ুন : ফুল নেবে না, মামলা নেবে!
-------------------------------------------------------

মুন্সিগঞ্জের মাওয়া জোনের বিআইডব্লিউটিসি এজিএম শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ আরটিভি অনলাইনকে জানান, শিমুলিয়া থেকে ২০টি যানবাহন ও যাত্রী নিয়ে কাঁঠালবাড়ি ফেরিঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে রানীক্ষেত নামের ডাম্প ফেরিটি। পরে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ডুবোচর ও নদীতে চলমান ড্রেজিং-এর পাইপের সঙ্গে ধাক্কা লেগে ফেরিটির তলা ফেটে যায়। এর পর পরেই ফেরিতে পানি উঠতে থাকে। যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌপুলিশ। তাৎক্ষনিক ৬টি পাম্প দিয়ে সাড়ে ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে পানি অপসারণ শেষে কাঁঠালবাড়ি ঘাটে ফেরিকে নিয়ে আসা হয়। এরআগে বেশ কয়েকটি ট্রলার যোগে যাত্রীদের ফেরি থেকে নিরাপদ স্থানে নিয়ে যায় ফায়ার সার্ভিস।

আরও পড়ুন : 

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়