• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রতারণার মামলায় উপজেলা চেয়ারম্যান গ্রেপ্তার

কুমিল্লা উত্তর প্রতিনিধি

  ১৮ জুলাই ২০১৮, ২০:১৯

কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের বিএনপি দলীয় চেয়ারম্যান রুহুল আমিনকে গ্রেপ্তার করেছে সিআইডি। ঢাকার আশুলিয়া থানায় দায়েরকৃত প্রতারণা ও জাল-জালিয়াতির একটি মামলায় বুধবার তাকে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যানকে গ্রেপ্তারের খবরে দেবিদ্বার ছাড়াও জেলাজুড়ে বিভিন্ন মহলে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

জানা যায়, প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে প্রায় ১১ কোটি টাকা মূল্যের সম্পত্তি আত্মসাতের অভিযোগে গত ২৫ মে ঢাকার আশুলিয়া থানায় দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা রুহুল আমিনের বিরুদ্ধে আবদুল হাকিম নামের এক ব্যক্তি বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সিআইডি ঢাকার একটি দল বুধবার রাজধানীর শান্তিনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইবিতে শিক্ষার্থীদের পাশে কেবল বাম ছাত্র সংগঠনগুলো
--------------------------------------------------------

বুধবার দুপুরে সিআইডি’র পক্ষ থেকে এক প্রেসব্রিফিংয়ে জানানো হয়, জনৈক মোঃ আবদুল হাকিম আশুলিয়া থানাধীন মৌজার পূর্ব নরসিংহপুর এর সিএস ও এসএ ৯২ দাগ আরএস ২৭২ দাগ সিটি জরিপে ৯১৫ ও ৯১৯ দাগে ১৩৭.৫০ শতাংশ জমির প্রকৃত মালিক এবং ওই জমির মূল্য প্রায় ১১ কোটি টাকা। গত ২৮ এপ্রিল আশুলিয়া এসি-ল্যান্ড অফিস হতে প্রেরিত একটি নোটিশ হাতে পান আবদুল হাকিম। ওই নোটিশের মাধ্যমে তিনি জানতে পারেন, ওই জমির নামজারি ও জমা খারিজের জন্য এক ব্যক্তি এসি-ল্যান্ড অফিসে আবেদন করেছেন। পরে তিনি এসি-ল্যান্ড অফিসে যোগাযোগ করলে তাকে জানানো হয় রুহুল আমিন নামের এক ব্যক্তি ৪টি দলিল দাখিল করে উক্ত জমির মালিকানা দাবি করেছেন। বিষয়টি জানার পর আবদুল হাকিম গত ২৫ মে রুহুল আমিনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা (নং-৮২, ধারা- ৪৬৭/৪৬৮/৪৭১/৪২০/১০৯/৫০৬) দায়ের করেন।

এ মামলায় সিআইডি’র অর্গানাইজড ক্রাইমের সিরিয়াস ক্রাইম স্কোয়াড শাখার একটি টিম বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ উল্লা বিপিএম এর নেতৃত্বে রুহুল আমিনকে গ্রেপ্তার করে।

এদিকে বিষয়টি জানাজানি হলে গ্রেপ্তারকৃত উপজেলা চেয়ারম্যান রুহুল আমিনের নির্বাচনী এলাকা কুমিল্লার দেবিদ্বারের বিভিন্ন মহলে ও জেলাজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়।

বিকালে দেবিদ্বার উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন সাংবাদিকদের জানান, বিএনপি’র মনোনয়নে গত উপজেলা পরিষদ নির্বাচনে তিনি নির্বাচিত হলেও নির্বাচনের পর সে ইউ-টার্ন করায় বর্তমানে দলের সাথে তার কোনও সম্পৃক্ততা নেই। এছাড়া দলে তার কোনও পদ-পদবীও নেই।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার 
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩
টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার
চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক বাসচালক গ্রেপ্তার
X
Fresh